মেডিকেল চেকআপের নামে তরুনীদের গোপন ভিডিও ধারন, আটক ১

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

শতাধিক নারীর গোপন ভিডিওচিত্র ধারণ করে ব্ল্যাকমেইলিং এর মাধ্যমে অর্থ আদায়ের অভিযোগে আল ফাহাদ নামের একজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। গতকাল বুধবার রাতে রাজধানীর নর্দায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

আজ বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর কারওয়ান বাজারে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় র‍্যাব।

সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, ফাহাদ দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে চাকরির মিথ্যা বিজ্ঞপ্তি প্রচার করে আসছিলো। এসব বিজ্ঞপ্তি দেখে অনেক নারী যোগাযোগ করতেন ফাহাদের সাথে। কৌশলে তাদের মেডিকেল চেকআপের কথা বলে গোপন ভিডিও ধারণ করতো ফাহাদ। পরে এসব ভিডিও ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে অর্থ আদায় করতো।

এ বিষয়ে একাধিক ভিকটিম র‍্যাবের সাথে যোগাযোগ করলে ফাহাদকে ধরতে অভিযান শুরু করা হয়। গ্রেপ্তারের সময় ফাহাদের কাছ থেকে ক্যামেরা, লেন্স, মোবাইল ফোন, সীমকার্ডসহ ইয়াবা উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে র‍্যাব জানায়, সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন সাইটে দেশি-বিদেশি ও আন্তর্জাতিক সংস্থায় উচ্চ বেতনে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে নারীদের আকৃষ্ট করে ফাহাদ। আগ্রহী নারীদের কাছ থেকে ৫০০ টাকা করে নিবন্ধন ফি নিত। করোনাকালে ভিডিও কলে চাকরির জন্য নারীদের স্বাস্থ্য পরীক্ষা নেয়ার নামে কৌশলে তাদের গোপন ভিডিও ধারণ করত। পরে এসব ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল করার ভয়ভীতি দেখিয়ে প্রত্যেকের কাছ থেকে দুই থেকে পাঁচ হাজার টাকা আদায় করত।

Share on facebook
Share on twitter
Share on linkedin