মাসদাইরে ফ্ল্যাট বাসায় বিস্ফোরণে একই পরিবারের ৬জন দগ্ধ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ শহরের মাসদাইর তেতুল বাগ এলাকায় একটি ফ্ল্যাট বাসায় বিস্ফোরণে একই পরিবারের দুই শিশু, দুই কিশোর ও নারী সহ ৬জন দগ্ধ হয়েছেন। তাদের আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে ধারণা ফায়ার সার্ভিসের।

সোমবার দিনগত রাত সাড়ে ১২টায় শহরের মাসদাইর এলাকার কাশেম নগরের একটি ৬ তলা ভবনের ৬তলায় একটি ফ্ল্যাটে ওই ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন, মো. মিশাল (২৬), তাঁর স্ত্রী মিতা বেগম (২৩), দেড় বছরের ছেলে মিনহাজ, আফসানা (৫), আত্মীয় মাহফুজ (১৩) ও সাব্বির (১৫)।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আরেফিন বলেন, ‘রাত সাড়ে ১২টার দিকে হঠাৎ করে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে একই পরিবারের ৬জন দগ্ধ হয়েছে। তাদের মধ্যে দুইজন শিশু, দুইজন কিশোর, একজন নারী ও একজন পুরুষ আছে। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে প্রথমে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সেখানকার ডাক্তার তাদের ঢাকা মেডিকেলে পাঠায়।’

বিস্ফোরণের কারণ কি? তিনি বলেন,‘খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে আগুন পায়নি। যাওয়ার আগেই আগুন নিভে যায়। আগুনে ঘরে থাকা বিছানার বালিশ, তোষক ও কাপড় পুড়ে গেছে। আর বিস্ফোরণে ফ্ল্যাটের দরজা ও জানলার কাচগুলো ভেঙে গেছে। আমরা অক্ষত অবস্থায় গ্যাসের একটি সিলিন্ডার পেয়েছি। ধারণা করা যাচ্ছে, গ্যাসের লাইন বা সিলিন্ডার থেকে লিকেজ হয়ে ঘরের ভেতর গ্যাস জমে ছিল। পরিবারের কেউ সিগারেট ধরাতে গিয়ে আগুন জ্বালালে কিংবা বিদ্যুতের স্পার্ক থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে তদন্তে পর বিস্তারিত জানানো হবে।

তিনি আরো বলেন, ‘ওই সময় শিশু কিশোররা ঘুমিয়ে ছিল। অন্যরা জেগেই ছিল। বিস্তারিত পরে জানানো হবে।নারায়ণঞ্জ জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আসাদুজ্জামান দ্য ডেইলি স্টারকে বলেন,‘তাদের শরীরের ৫০ ভাগের বেশি পুড়ে গেছে। আশঙ্কাজনক হওয়ায় ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।

সূত্র: নিউজ নারায়াণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin