মাসদাইরের বাড়ৈভোগ বটতলায় ঐতিহ্যবাহী বুড়া-বুড়ীর পূজা অনুষ্ঠিত

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

আজ বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) মাসদাইরের বাড়ৈভোগ বটতলায় ঐতিহ্যবাহী বুড়া-বুড়ী দেব-দেবীর পূজা অনুষ্ঠিত হয়েছে। প্রতি বছরের ন্যায় বাংলা বছরের পৌষ মাসের শেষ দিনে এই পূজা অনুষ্ঠিত হয়।

বুড়া-বুড়ির পূজাকে কেন্দ্র করে সকাল থেকেই বাড়ৈভোগ বটতলাতে এক উৎসব মুখর পরিবেশ তৈরী হয়। সকাল থেকেই পূজার সেচ্ছাসেবীরা বটতলা প্রাঙ্গন পরিষ্কার ও সজ্জিত করার কাজে নিয়োজিত হয়ে পরে। দুপুর ৩ টার পর মূর্তি আনার মাধ্যমে শুরু হয় পূজার মূল আয়োজন। ঢোল-বাজনার মাধ্যমে সন্ধ্যা পর্যন্ত চলতে থাকে পূজার কার্যক্রম।

নারায়ণগঞ্জ সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রঞ্জিত মন্ডলের তত্বাবধানে অনুষ্ঠিত হয় এই পূজা। দুপুর থেকেই পূজার বিভিন্ন কার্যক্রমে সক্রিয় থাকতে দেখা যায় তাকে।

এই বিষয়ে রঞ্জিত মন্ডল বলেন, প্রায় ৩ শ বছরের অধীক সময় ধরে এ পূজা পালিত হয়ে আসছে। আমরা মায়ের কাছে আর্শিবাদ চাই, করোনা মহামারি থেকে যেন পৃথিবীর সবাই মুক্ত হতে পারি। এ পূজাটা শুধু সনাতন ধর্মাবলম্বীদের জন্য নয়, আপনারা দেখতে পাচ্ছেন এখানে সকল ধর্মের মানুষ এসেছে। তারা এ পূজার দিনে বিভিন্ন ইচ্ছা পোষণ করে যাতে তাদের পরিবার ভালো থাকে। মা যেনো তাদের মনের সেই বাসনা পূর্ণ করে।

Share on facebook
Share on twitter
Share on linkedin