মার্কিন প্রেসিডেন্টকে দেওয়া চিকিৎসাই বাংলাদেশে রোগীদের দেয়া হচ্ছে

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে রেমডিসিভির নামে যে ওষুধ দেওয়া হচ্ছে আমাদের দেশেও একই চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার (০৮ অক্টোবর) দুপুরে রাজধানীতে ‘হেলথ মিনিস্টারস ন্যাশনাল অ্যাওয়ার্ড ২০১৯’ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, আমাদের ডাক্তাররা যে প্রটোকল করেছে, আজকে রেমডিসিভির দিচ্ছে, যে ট্রিটমেন্ট ডোনাল্ড ট্রাম্পকে দেওয়া হয়েছে, আমাদের দেশে একই ট্রিটমেন্ট দেওয়া হচ্ছে। কাজেই আমাদের ডাক্তারদের ধন্যবাদ জানাই। তারা এই আধুনিক ট্রিটমেন্ট দিয়েছে। আমরা সবচেয়ে অনুপ্রাণিত হয়েছি যে এই দুর্যোগে মাননীয় প্রধানমন্ত্রী আমাদের সার্বক্ষণিক গাইডেন্স দিয়েছেন।করোনা সংক্রমণের দ্বিতীয় ওয়েভ সম্পর্কে মন্ত্রী বলেন, বিশ্বের বিভিন্ন দেশ থেকে বাংলাদেশে সংক্রমণ ও মৃত্যুর হার অনেক কম।

আমরা প্রধানমন্ত্রীর নির্দেশে কাজ করছি। যার ফলে দেশে মৃত্যুহারও সংক্রমণের হার কমেছে। শীতের দিনে বিভিন্ন দেশে করোনা সংক্রমণ হতে পারে। আমাদের দেশেও বাড়তে পারে। সেই আশঙ্কা করা হচ্ছে। সেজন্য আমরাও প্রস্তুত আছি। আমাদের ডাক্তার নার্সদের প্রশিক্ষণ দেয়া হয়েছে। হাসপাতালগুলো প্রস্তুত রয়েছে। বাংলাদেশের মানুষ কোনো ঢেউ ভয় পায় না।করোনার ভ্যাকসিন আনার বিষয়ে মন্ত্রী জানান, বিভিন্ন দেশের সাথে যোগাযোগ করা হচ্ছে। যে টিকা সবার আগে পাওয়া যাবে, ইফেক্টিভ হবে এবং আমরা এফোর্ড করতে পারব।

যে টিকাটি বাংলাদেশের জন্য সবচেয়ে উপকারী হবে, কার্যকরী হবে, তাড়াতাড়ি পাবো, বেশি পরিমাণে পাব, আমরা সেদিকে যাব।অনুষ্ঠান শেষে স্বাস্থ্য সচিব আব্দুল মান্নান সাংবাদিকদের জানান, আমরা চায়নার একটি কোম্পানিকে ইতোমধ্যে ট্রায়ালের জন্য অনুমোদন দিয়েছি। নভেম্বর মাসে ভ্যাকসিন ট্রায়ালে আসতে পারে।

সূত্রঃ সময় টিভি নিউজ

Share on facebook
Share on twitter
Share on linkedin