মানুষ ভাত ও তরকারির বিকল্প খুঁজছে: রিজভী

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির কারণে মানুষ ভাত ও তরকারির বিকল্প খুঁজছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, অবস্থা এমন জায়গায় পৌঁছেছে যে আগের ৫ টাকার রুটি এখন ১০ টাকা, কলা ১০ টাকা। এসব হলো দুর্ভিক্ষের লক্ষণ। ভরা মৌসুমেও পণ্যের দাম বেড়েছে। এটা যে কৃত্রিমভাবে করা হয়েছে, তা বলার অপেক্ষা রাখে না।

শুক্রবার (১৮ মার্চ) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এক আলোচনায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, মানুষের মনে উৎসব পালনের আনন্দ নেই। আমাদের নতুন এক প্রেক্ষাপটে শবে বরাত পালন করতে হচ্ছে। দেশে দুঃসহ রাজনৈতিক পরিস্থিতি তৈরি করা হয়েছে। এখানে কোনকিছু স্বাভাবিক নয়। এখন জাতি-গোষ্ঠী ভেদে উৎসব পালন করতে গেলেও ভয় হয়।

বিএনপির এই নেতা বলেন, সরকারদলীয় লোকদের লুটপাটের লাইসেন্স দেওয়া হয়েছে। এ কারণে বাজারে নিত্যপণ্যের দাম আকাশছোঁয়া। হাট-ঘাট, বাজার-বন্দর সবই সরকারের লোকজনের সিন্ডিকেটের কবলে। শেখ হাসিনা তাদেরকে ছেড়ে দিয়েছেন।

রিজভী আরও বলেন, বাজার নিয়ন্ত্রণ করার কোনো উদ্যোগ নেই। সরকারি কর্মকর্তারা এসি রুমে বসে নিজেদের আখের গোছাতে ব্যস্ত। অন্যদিকে দেশে গরিব মানুষের সংখ্যা দিন দিন বাড়ছে। এজন্য দায়ী অবৈধ সরকার ও মন্ত্রীরা। সরকার মানুষের ভাত-তরকারি কেড়ে নিয়েছে।

সূত্রঃ বিডিলাইভ২৪

Share on facebook
Share on twitter
Share on linkedin