মাদকের চেয়ে বেশি ভয়ানক ডিজিটাল এডিকশান: ডিসি মোস্তাইন বিল্লাহ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বিপ্লব বলেছেন, আমাদের ছাত্র-ছাত্রীদের আমি অনুরোধ করবো যাতে তারা বঙ্গবন্ধুকে নিয়ে যে বই টি বের করা হয়েছে সেটি পড়ে। আমিও বই টি পরেছি, খুবই চমৎকার একটি বই। এটি আমাদের সবার পড়া উচিত। আমাদের নারায়ণগঞ্জ কিন্তু অনেক দিক দিয়েই ফাস্ট।

শুক্রবার ( ৫ ফ্রেব্রুয়ারী ) বিকেলে জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা সরকারি গণগ্রন্থাগার আয়োজিত গণগ্রন্থাগারের হলরুমে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


জেলা প্রশাসক আরও বলেন, আমি যদি আমাদের সময়ের কথা বলি সেই ১৯৮০ এর আগে তখন এক ক্লাস থেকে আর এক ক্লাসে উঠলে ইউনিসেফ থেকে ২/৩ টা করে বই দেয়া হতো। তখনকার বইয়ের যে একটা গন্ধটা ছিলো তা বর্তমানে আমাদের সন্তানেরা পাচ্ছে না। আমাদের সন্তানেরা মোবাইল ফেনের প্রতি বেশি ঝুকে গেছে, তাদের ওইখান থেকে আমাদের বের করে আনতে হবে। আমরা যতটা ডিযিটাল হচ্ছি ততটা এডিকশনের দিকে ঝুকে পরছি। বর্তমানে মাদকের চেয়ে বেশি ভয়ানক হচ্ছে আমাদের ডিজিটাল এডিকশান।


অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শামীম বেপারীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি মোঃ শফিউল ইসলাম, চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোরশেদ সারোয়ার সোহেল ও লায়ন মোঃ মোজাম্মেল হক ভূঁইয়া। সভায় মূখ্য আলোচক ছিলেন সিনিয়র সহকারী কমিশনার মোহাম্মদ তারেক হাওলাদার।


বাংলাদেশ এনজিওস নেটওয়ার্কের সভাপতি এস এম আরিফ মিহিরের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরীয়ান দেবাশীষ রায় ভদ্র ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- প্রভাত সমাজকল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক প্রদীপ কুমার দাশ, নারায়ণগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ দিল মোহাম্মদ দিলু, জাতীয় লেখক কল্যাণ পরিষদ পাঠাগারের সভাপতি আয়শা আক্তার, মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়া, ভ্রমণগাঁও দুঃস্থ মহিলা কল্যাণ সমিতির সভাপতি আলেয়া বেগম প্রমূখ।

অনুষ্ঠানে শ্রেষ্ঠ লাইব্রেরী হিসেবে মারুফ শারমিন পাঠাগার কে সম্মাননা প্রদান করা হয়।

সুত্রঃ লাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin