মহিলা কাউন্সিলর প্রার্থী পপি রানির উদ্যোগে বেগম রোকেয়া দিবস পালন

শেয়ার করুণ

নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধে সংগঠিত হবার আহবান জানিয়ে ১৩,১৪ ও ১৫ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী পপি রাণি সরকারের নেতৃত্বে বাংলার নারী জাগরনের অগ্রদূত বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের স্মরণে রোকেয়া দিবস পালন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (৯ডিসেম্বর) বিকেল ৫টায় গণসংহতি আন্দোলনের নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ে পপি রাণি সরকারের নেতৃত্বে বেগম রোকেয়ার প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি অর্পণ করা হয়৷ পরবর্তীতে বেগম রোকেয়ার সংক্ষিপ্ত জীবনী পাঠ ও আলোচনা করা হয়।

আলোচনা সভায় নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধে সংগঠিত হবার আহবান জানিয়ে পপি রাণি সরকার বলেন, একটা দীর্ঘ লড়াই পার করে আজকের এই একবিংশ শতাব্দিতেও নারীর আভ্যন্তরীণ অবস্থার আপাত কোনো পরিবর্তন ঘটেনি। এমন একটি সময় পার করছি যখন আদালতে দাড়িঁয়ে নারীকে হেয় করতেও কুন্ঠাবোধ করা হয়না। প্রতিনিয়ত অমর্যাদা আর বিদ্বেষ ছুড়ে দেয়া হয় নারীর প্রতি। সকল রক্তচক্ষুকে প্রতিহত করে নারীর মর্যাদা-স্বাধীণতা-স্বাবলম্বিতার যে লড়াই বেগম রোকেয়া আজীবন করে গেছেন তা আজো আমাদের পথ দেখায়। আজকের এই রোকেয়া দিবসের অঙ্গিকার হোক নারীর প্রতি সহিংসতা এবং নারী বিদ্বেষী রাজনৈতিক-সাংস্কৃতিক অপতৎপরতা প্রতিহত করার।

এসময় আরও উপস্থিত ছিলেন নারী সংহতি নারায়ণগঞ্জ জেলার আহবায়ক নাজমা বেগম, গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর শাখার আহবায়ক মশিউর রহমান রিচার্ড, ছাত্র ফেডারেশন জেলা সভাপতি ইলিয়াস জামান, সাধারণ সম্পাদক ফারহানা মুনা, দলিত নারী ফোরামের সহ-সভাপতি সনু রাণী দাস প্রমুখ।

নিউজটি শেয়ার করুণ