মহানবী (সা.) কে ব্যঙ্গ করায় শিক্ষকের শিরশ্ছেদ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

মহানবী (স) সম্পর্কে বিতর্কিত কার্টুন আঁকায় ফ্রান্সের রাজধানী প্যারিসের উত্তর-পশ্চিমের শহরতলীতে এক শিক্ষককে শিরশ্ছেদ করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় সন্দেহভাজন হত্যাকারীকেও গুলি করে হত্যা করেছে পুলিশ।

শুক্রবার (১৬ অক্টোবর) স্থানীয় সময় বিকাল ৫টার দিকে প্যারিসের উত্তর-পশ্চিমে কনফ্লানস সেইন্তে-হনোরাইন এলাকার একটি স্কুলের সামনে এ হামলার ঘটনা ঘটে। ঘটনার কিছুক্ষণের মধ্যেই পুলিশের গুলিতে নিহত হয় হামলাকারী। 

ফ্রান্সের এক পুলিশ কর্মকর্তা বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেন, সন্দেহভাজন হত্যাকারীর হাতে একটি ছুরি ও একটি এয়ারসফট গান ছিল। শিক্ষককে হত্যার স্থান থেকে ৬০০ মিটার দূরে ওই ব্যক্তিকে গুলি করে হত্যা করে পুলিশ।

পুলিশ জানিয়েছে, প্রায় ১০ দিন আগে ইতিহাসের ওই শিক্ষক তার ক্লাসে মহানবী (স)-এর কিছু ব্যঙ্গচিত্র দেখিয়েছিলেন, যা মুসলিমদের কাছে খুবই আপত্তিকর। ওই ব্যঙ্গচিত্র নিয়ে বিতর্ক আয়োজনের পর থেকেই হত্যার হুমকি পাচ্ছিলেন তিনি।

ফ্রান্সের বিচার বিভাগীয় একটি সূত্র বার্তা সংস্থা এএফপি’কে জানিয়েছে, হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে এক শিশুসহ চারজনকে আটক করা হয়েছে। পুলিশ ঘটনাস্থলে তদন্ত চালাচ্ছে বলে জানানো হয়েছে।

ঘটনার পর ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাঁক্রো ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি এই হত্যাকে ‘ইসলামপন্থী সন্ত্রাসী আক্রমণ’ বলে অভিহিত করেছেন।

ম্যাঁক্রো বলেন, মত প্রকাশের স্বাধীনতার কারণে তাকে খুন করা হয়েছে।

সূত্রঃসময় নিউজ

Share on facebook
Share on twitter
Share on linkedin