মসজিদ ট্র্যাজেডি: অবৈধ বিদ্যুৎ সংযোগের স্বীকারোক্তি দিলো মিস্ত্রী

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

ফতুল্লার পশ্চিম তল্লা জামে মসজিদে অবৈধ বৈদ্যুতিক সংযোগ স্থাপনের অভিযোগে গ্রেফতার করা হয় মসজিদের বিদ্যুৎ সংযোগকারী মিস্ত্রী মোবারক হোসেনকে। সেই অভিযোগ স্বীকার করে আদালতে স্বীকারোক্তি দিয়েছেন তিনি।

২২ সেপ্টেম্বর (মঙ্গলবার) জেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার আলমের আদালতে ১৬৪ ধারায় এ স্বীকারোক্তি দেন তিনি। লাইভ নারায়ণগঞ্জকে এ তথ্য নিশ্চিত করেন কোর্ট পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান।

২০ সেপ্টেম্বর (রোববার) সিআইডি তার ৫ দিনের রিমান্ড চাইলে ২ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। সেই রিমান্ডের শুনানী শেষে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত।

সিআইডি আদালতকে জানান, বাইতুস সালাত জামে মসজিদে ২টি বৈদ্যুতিক সংযোগ রয়েছে। অবৈধ বৈদ্যুতিক সংযোগের সাথে কে কে জড়িত তা জানতে জিজ্ঞাসাবাদ প্রয়োজন। সেই অভিযোগের ভিত্তিতে ১৯ সেপ্টেম্বর বিকেলে কোর্ট এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, ৪ সেপ্টেম্বর বাইতুস সালাত জামে মসজিদে এশার নামাজ চলাকালীন অগ্নিকান্ড ঘটে। সেই অগ্নিকান্ডে দগ্ধ ৩৮ জনের ৩৪ জন ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। তদন্তে বেরিয়ে আসে, মসজিদে জমে থাকা গ্যাস ও বৈদ্যুতিক স্পার্ক থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়।

সূত্রঃলাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin