মশক নিধনে নিম,তুলসী,পুদিনা গাছ লাগানোর প্রস্তাব মেয়র আইভীর

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

মশা নিধনে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেছেন পুদিনা, তুলসী ও নিম গাছ লাগাতে। এছাড়া মশা নিধনে কদম গাছ লাগাতে বলেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। মেয়র তাপসের কদম গাছ লাগানোর পরামর্শেও সায় দিয়েছেন মেয়র আইভী।

গতকাল বৃহস্পতিবার (৩ মার্চ) সারাদেশে ডেঙ্গু ও মশাবাহিত রোগ প্রতিরোধে সিটি করপোরেশন ও অন্যান্য মন্ত্রণালয়, বিভাগ, দফতর/সংস্থার কার্যক্রম পর্যালোচনার জন্য চলতি বছরের প্রথম আন্তঃমন্ত্রণালয় বৈঠকে দুই মেয়র এই পরামর্শ দেন।

কদম গাছের ফর্মুলা দেওয়ায় মেয়র তাপসকে ধন্যবাদ জানান নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র আইভী। তিনি বলেন, ‘ধন্যবাদ তাপস ভাইকে, আপনি কদম গাছের কথা বলাতে। আমি আরও কদম ফুল কম লাগাতে চাচ্ছিলাম। কারণ, অনেক সময় এটা নোংরা করে ফেলে। আমি নিমগাছ একটু বেশি লাগাই। তুলসী, নিম, আর পুদিনা একসাথে লাগালে অনেক সময় মশা মরে যায়। এটাতে বেশি জোর দিয়েছিলাম। কদমটা একটু পরিহার করতাম। এখন আবার কদমের দিকে জোর দেব। ’

‘মশা নিধনে আমরা গতানুগতিক কাজগুলো করে যাচ্ছি। ইদানীং মশার প্রকোপ বেড়েছে। আশা করি, একটা বড় ঝড় বা বৃষ্টি হলে মশা ন্যাচারালি কিছু মারা যায়, এটা সবসময় হয়। তারপর আস্তে আস্তে কমে আসে’,- বলেন আইভী।

স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী, গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মো. আসাদুর রহমান কিরণ।

স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি (টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা) বিষয়ক মুখ্য সমন্বয়ক জুয়েনা আজিজ, গৃহায়ণ ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকার, ওয়াসার এমডি তাকসিম এ খানসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ, দপ্তর ও সংস্থার প্রতিনিধিরা সভায় উপস্থিত ছিলেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin