মধ্যরাতে শেষ হবে নির্বাচনী প্রচার

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের আর ১ দিন বাকি। শুক্রবার মধ্যরাতে শেষ হবে প্রচার। শেষ মুহূর্তে ভোটারদের মন জয় করতে ঘাম ঝড়াচ্ছেন প্রার্থীরা।

এদিকে নির্বাচনে সবার সমান সুযোগ নিশ্চিত হয়নি বলে দাবি স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকারের। আর নৌকার প্রার্থী সেলিনা হায়াৎ আইভী বলেছেন, ভোটের সুষ্ঠু পরিবেশ বিরাজ করছে।

আব্দুল হামিদ নামের একজন জানান, তিনি ১৫ নম্বর ওয়ার্ডের ভোটার। দেশ স্বাধীন হওয়ার পর থেকে রেল লাইনের পাশে হাড়ি-পাতিল বিক্রি করেন। নারায়ণগঞ্জ সিটির পরিবর্তন খুব কাছ থেকে দেখেছেন। তিনি যোগ্য প্রার্থীকে ভোট দিতে যাবেন বলে জানিয়েছেন।

আব্দুল হামিদের মত এ সিটির ভোটাররা যোগ্য প্রার্থীকে ভোট দিতে চান। এ জন্য ভোটের দিন সুষ্ঠু পরিবেশ চান তারা। নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের দিন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে ভোটারদের পাশাপাশি নানা সমীকরণ মেলাচ্ছেন প্রার্থীরা। ভোটারদের মন জয় করতে শেষ মুহূর্তের প্রচারে কোনো কমতি রাখছেন না।

নারায়ণগঞ্জ সিটিতে ভোটের পরিবেশ যেন সুন্দর থাকে ভোটারা যেনো নির্ভয়ে ভোট দিতে সেজন্য আইনশৃঙ্খালা বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন আইভী।

একই সময়ে ১১ নম্বর ওয়ার্ড থেকে প্রচারে নামেন তৈমুর আলম খন্দকার। তৈমুর অভিযোগ করেন, প্রশাসন নেতাকর্মীদের আটক করছে, ভয়ভীতি দেখাচ্ছে।

আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটির ভোট। ৫ লাখ ১৭ হাজারের ভোটারের এ সিটিতে ভোট হবো ইভিএম-এ।

এদিকে শেষ মুহূর্তে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থীদের পাশাপাশি প্রচারণা ও গণসংযোগ করছেন সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীরা।

চলছে এক প্রার্থীর বিরুদ্ধে অপর প্রার্থীর পাল্টাপাল্টি অভিযোগ। তবে নির্বিঘ্নে সুষ্ঠু পরিবেশে ভোট হবে বি না, তা নিয়ে শঙ্কার কথা জানিয়েছেন তারা।

শেষ মুহূর্তে ভোট চাইতে গিয়ে মেয়র প্রার্থীদের পাশাপাশি কাউন্সিলর প্রার্থীরাও নগর উন্নয়নের নানা আশ্বাস দিচ্ছেন। তবে প্রতিশ্রুতি যাই হোক, সব সময় যাকে পাশে পাবেন আর নগরের উন্নয়ন করবেন এমন সৎ যোগ্য প্রার্থীকেই ভোট দিতে চান ভোটাররা। পাশাপাশি ভোটের দিনে সুষ্ঠু পরিবেশেরও দাবি জানান তারা।

এদিকে ভোট গ্রহণের দিন কেন্দ্রে প্রভাব বিস্তার, কেন্দ্র দখলসহ সহিংসতার আশংকা করছেন অনেক কাউন্সিলর প্রার্থী। তবে রোববারের সিটি নির্বাচন অবাধ ও নিরপেক্ষ করতে সব ধরনের প্রস্তুতির কথা জানিয়েছে পুলিশ।

এবার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে ২৭ টি ওয়ার্ডে ১৪৮ জন সাধারণ কাউন্সিলর এবং ৪৩ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin