ভোট নিয়ে অসন্তোষ, আদালতে যাচ্ছেন ট্রাম্প

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নির্বাচন নিয়ে আগে থেকেই নানা হুমকি দিয়ে আসছেন বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার মিশিগান অঙ্গরাজ্যে ভোট গণনা বন্ধে মামলা করার কথা জানিয়েছে রিপাবলিকান পার্টির নির্বাচনী প্রচার শিবির। বৃহস্পতিবার (০৫ নভেম্বর) এক বিবৃতিতে এই মামলার কথা জানানো হয়।

সংশ্লিষ্ট আদালতের কর্মকর্তা মর্গান অ্যাডামস জানিয়েছেন, এ ধরনের কোনো মামলার নথিপত্র আদালত পায়নি। সূত্র: সিএনএন।এদিকে ট্রাম্পের নির্বাচনী প্রচার শিবিরের ব্যবস্থাপক বিল স্টেপিন এক বিবৃতিতে বলেন, মিশিগানের আইন অনুযায়ী ভোট গণনার নির্ধারিত জায়গায় ট্রাম্পের নির্বাচনী প্রচার শিবিরের কাউকে সেভাবে উপস্থিত থাকার সুযোগ দেওয়া হয়নি। সে কারণে তাদের পক্ষে ব্যালট পেপার খোলা ও ভোট গণনার প্রক্রিয়া পর্যবেক্ষণ সম্ভব হয়নি। 

বিবৃতিতে আরও বলা হয়, ‘ভোটগণনাস্থলে থাকার নিশ্চয়তা দেওয়ার আগ পর্যন্ত ভোট গণনা বন্ধে মিশিগান ‘কোর্ট অব ক্লেইমস’ মামলা করা হয়েছে। আমাদের অনুপস্থিতির সময়ে যেসব ভোট গণনা ও ব্যালট পেপার খোলা হয়েছে সেগুলো পুনর্মূল্যায়নেরও দাবি করেছি আমরা।’মার্কিন নির্বাচনে হোয়াইট হাউসের ক্ষমতা দখল নিয়ে ট্রাম্প-বাইডেনের মধ্যে তুমুল ভোটের লড়াই চলছে।মার্কিন প্রেসিডেন্ট হতে বাইডেনের দরকার আর ২৮ ইলেকটোরাল ভোট। অপর দিকে ট্রাম্পের প্রয়োজন আরও ৫৬ ভোট। ডেমোক্রেটিক প্রার্থী জো বাইডেনের ইলেকটোরাল ভোটের সংখ্যা ২৩৮ থেকে বেড়ে ২৪৮টিতে দাঁড়িয়েছে। বিপরীতে ট্রাম্পের ২১৩টি থেকে বেড়ে ২১৪টিতে দাঁড়িয়েছে। ৫ নভেম্বর বাংলাদেশ সময় রাত দেড়টায় সর্বশেষ আপডেট অনুযায়ী এ প্রতিবেদন লেখা হয়েছে।

সূত্রঃ সময় নিউজ

Share on facebook
Share on twitter
Share on linkedin