ভোট গণনার কক্ষ থেকে মানিককে বের করে দেওয়ার অভিযোগ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

বাফুফে সভাপতি প্রার্থী শফিকুল ইসলাম মানিকের অভিযোগ, তিনি না থাকতে পারলেও কাজী সালাউদ্দিন ঠিকই ছিলেন ভোট গণনা কক্ষে। এ কারণে ভোট গণনার স্বচ্ছ্বতা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ভোট গ্রহণ সন্ধ্যা ৬টায় শেষ হয়েছে। এখন চলছে ভোট গণনার কাজ। ভোট গণনার কক্ষে থাকতে চাইলেও সভাপতি প্রার্থী শফিকুল ইসলাম মানিককে থাকতে দেওয়া হয়নি। জোরপূর্বক তাকে বের করে দেওয়া হয়েছে। এমন অভিযোগ মানিক নিজেই করেছেন।

স্বতন্ত্র পার্থী হিসেবে বাফুফের সভাপতি পদে নির্বাচন করছেন মানিক। প্রচারণা থেকে শুরু করে নির্বাচনের সব কাজ নিজেই করছেন তিনি। তার কোনো প্রতিনিধি না থাকায় নিজেই ভোট গণনা কক্ষে থাকতে চেয়েছিলেন সাবেক তারকা এই ফুটবলার। কিন্তু তাকে থাকতে দেওয়া হয়নি। 

তার অভিযোগ, তিনি না থাকতে পারলেও আরেক সভাপতি প্রার্থী কাজী সালাউদ্দিন ঠিকই ছিলেন সেই কক্ষে। এ কারণে ভোট গণনার স্বচ্ছ্বতা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। ভোট গণনার সময় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন মানিক। এ সময়ে তিনি বলেন, ‘ভোট গণনার সময় আমাকে বের করে দেওয়া হয়েছে, এ সময় কাজী সালাউদ্দিন উপস্থিত ছিলেন।’

মানিক আরও বলেন, ‘যখন ভোট গণনা হচ্ছিলো, সেখানে আমাকে থাকতে দেওয়া হয়নি। একজন প্রার্থী হিসবে আমি ওখানে যেতে পারিনি। গণনার সময় আমার পক্ষের একজনের উপস্থিত থাকা উচিত। না হলে কে দেখবে গলনা ঠিক মতো হচ্ছে কী না। আমার যেহেতু কোনো প্রতিনিধি নেই, তাই আমি ওখানে বসেছিলাম। তারা আমাকে বলে আপনি আসেন, আপনি এখানে থাকতে পারবেন না। এটা আমার প্রতি অবিচার হয়েছে।’

নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী কোনো প্রার্থীর পক্ষে কেউ ভোট গণনা কক্ষে থাকতে চাইলে সেটা আগেই আবেদনের মাধ্যমে জানাতে হবে। মানিক সেটা করেননি। নির্বাচন কমিশনের পক্ষ থেকেও তাকে কোনো নির্দেশনা দেওয়া হয়নি। যে কারণে নিজেই থাকতে পারবেন বলে ভেবেছিলেন তিনি। কিন্তু তাকে বের করে দেওয়া হয়। তার অভিযোগ, তিনি না পারলেও সালাউদ্দিন কীভাবে ভোট গণনা কক্ষে থাকতে পারেন। 

সূত্রঃ টিবিএস নিউজ ডট নেট

Share on facebook
Share on twitter
Share on linkedin