ভোটের হাওয়ায় গরম নাঃগঞ্জ আদালত চত্ত্বর !

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদ নির্বাচন ২০২১-২০২২ইং এর নির্বাচন হবে ২৮ ই জানুয়ারী ২০২১ ইং।

বাংলাদেশ জাতীয়তাবাদী ঐক্য পরিষদ মনোনীত এডঃ সরকার হুমায়ূন কবীর ও এডঃ মোঃ কামাল হোসেন মোল্লা পরিষদ এবং বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত এডঃ মুহাম্মদ মোহসীন মিয়া ও এডঃ মোঃ মাহবুবুর রহমান পরিষদ এর মধ্যে নির্বাচন হবে।

এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাধারণ সম্পাদক পদে এডঃ জসিম উদ্দিন নির্বাচন করছেন।

কোর্ট প্রাঙ্গণে এখন উৎসবের আমেজ। সকল প্রার্থী তাদের পক্ষে ভোট দেয়ার জন্য ভোটারদের নিকট প্রচারণা চালাচ্ছে। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত কার্যকরী পরিষদে সভাপতি পদে এডঃ মুহাম্মদ মোহসীন মিয়া, সাধারণ সম্পাদক পদে এডঃ মাহবুবুর রহমান, সিনিয়র সহ সভাপতি পদে এডঃ বিদ্যুত কুমার সাহা, সহ সভাপতি পদে এডঃ বরুন চন্দ্র দে, যুগ্ম সাধারণ সম্পাদক পদে এডঃ মোঃ রবিউল আমীন রনী কোষাধ্যক্ষ পদে এডঃ মনিরুজ্জামান কাজল, আপ্যায়ন সম্পাদক পদে এডঃ মোহাম্মদ স্বপন ভূইয়া, লাইব্রেরী সম্পাদক পদে এডঃ মোঃ মাহমুদুল হক (মমিন), ক্রীড়া সম্পাদক পদে এডঃ সাজ্জাদুল হক সুমন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে এডঃ মোঃ আসাদুর রহমান বিপ্লব, সমাজসেবা সম্পাদক পদে এডঃ ইসরাত জাহান ইনা, আইন ও মানবাধিকার সম্পাদক পদে এডঃ নূসরাত জাহান (তানিয়া) এবং কার্যকরী সদস্য পদে এডঃ রোমানা আক্তার, এডঃ মোঃ আবু তাহের তালুকদার, এডঃ মোঃ কামরুল হাসান, এডঃ মোহাম্মদ সিরাজুল হক মিলন এবং এডঃ শরীফুল ইসলাম প্রার্থী হয়েছেন ।

অন্যদিকে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের মনোনীত সভাপতি পদে এডঃ সরকার হুমায়ূন কবীর, সাধারণ সম্পাদক পদে এডঃ মোঃ কামাল হোসেন মোল্লা, সিনিয়র সহ- সভাপতি পদে এডঃ মোঃ মানিক মিয়া, সহ সভাপতি পদে এডঃ মোঃ আনোয়ারুল আলম রিপন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে এডঃ মোঃ সালাহউদ্দিন ভূইয়া সবুজ, কোষাধ্যক্ষ পদে এডঃ মোঃ জাহিদুল ইসলাম মুক্তা, আপ্যায়ন সম্পাদক পদে এডঃ মোঃ জাহিদুর রহমান, লাইব্রেরী সম্পাদক পদে এডঃ মোঃ মোহসীন শেখ, ক্রীড়া সম্পাদক পদে এডঃ মোঃ গোলাম সারোয়ার, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে এডঃ মোঃ সারোয়ার জাহান, সমাজ সেবা সম্পাদক পদে এডঃ আসমা হেলেন বিথী, আইন ও মানবাধিকার সম্পাদক পদে এডঃ আমিনুল ইসলাম এবং কার্যকরী সদস্য পদে এডঃ আছিয়া সুলতানা জেমি, এডঃ মোঃ জামান হোসেন, এডঃ মোস্তাফিজুর রহমান (শুক্কুর মাহমুদ), এডঃ মোঃ হাবিবুর রহমান এবং এডঃ মোঃ হাফিজুর রহমান মাসুদ নির্বাচন করছেন।

তাছাড়া একজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাধারণ সম্পাদক পদে এডঃ জসিম উদ্দিন নির্বাচন করছেন।

নির্বাচন নিয়ে কথা বলতে গেলে সাধারণ সম্পাদক পদপ্রার্থী (স্বতন্ত্র) এডঃ জসিম উদ্দিন বলেন, “আমি সাধারণ আইনজীবীদের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছি, আমার কোন প্যানেল নেই,আমাদের আইনজীবী সমিতির গঠনতন্ত্র এবং নির্বাচনের আচরণবিধিতে কোন প্যানেল এ নির্বাচন করার কথা বলা নেই।সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন হলে আমি ১০০% জয়লাভ করবো।কিছু অদৃশ্য, অজ্ঞাতনামা লোক আমাকে ডিস্টার্ব করছে যাতে আমি নির্বাচন থেকে সরে যাই কিন্তু আমি ইনশাআল্লাহ সরবো না।সাধারণ আইনজীবীদের কাছে এই নির্বাচন আমাদের একটি পরীক্ষা, আমার প্রতিপক্ষ যারা আছেন সবাই আমার বন্ধু”।

এদিকে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রার্থী এডঃ মোঃ কামাল হোসেন নারায়ণগঞ্জ বুলেটিন কে বলেন, ” আমি গত ইতিহাস থেকে আশংকা করছি যে এবারের নির্বাচন সুষ্ঠু হবে কি না!২৮ তারিখ যদি সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন হয় তাহলে আমরা ১৭ জনই ১০০% নির্বাচিত হবো ইনশাআল্লাহ। আমরা নির্বাচিত হতে পারলে আওয়ামী লীগ প্যানেল এর কাধে কাধ মিলিয়ে বারের উন্নয়ন এর জন্য কাজ করে যাবো”।

জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের এর সভাপতি পদপ্রার্থী এডঃ সরকার হুমায়ূন কবির বলেন, “একটি দল এখানে ভোট নিতে দেয় না,আমরা ডিসি, এস পি,জজ কে চিঠি দিয়েছি, এখানে আইনজীবীদের ভোট। আমরা একটি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ চাই।কিছু কিছু ভোটারদের হুমকি দিচ্ছে বলে আমরা খবর পাচ্ছি। সুষ্ঠু নির্বাচন হলে আমাদের সম্ভাবনা ১০০ না ১০০০ ভাগ”।

অন্যদিকে আওয়ামী আইনজীবী পরিষদের সমাজসেবা সম্পাদক পদপ্রার্থী এডঃ ইসরাত জাহান ইনা বলেন, “আমরা পুরো প্যানেল জয়ী হবো ইনশাআল্লাহ, এবং জয়ী হয়ে বারের উন্নয়ন করতে চাই, আমরা বারের উন্নয়ন করেছি এবং সামনে নির্বাচিত হয়ে আরও কাজ করতে চাই, আমরা বারের সকলের উন্নয়ন এর জন্য কাজ করবো নির্বাচিত হলে”।

এছাড়া আওয়ামী আইনজীবী পরিষদের আরেক আইনজীবী বলেন, “আমাদের দল বরাবরই উন্নয়ন এর জন্য কাজ করে এবং এর সবচেয়ে সুন্দর একটি উদাহরণ হলো ডিজিটাল বার ভবন। আমরা এর আগেও নির্বাচিত ছিলাম,সাধারণ আইনজীবী দের জন্য কাজ করেছি,কোন রকম দূর্নীতি করিনি,এমনকি ডিজিটাল বার ভবন নির্মাণ এ বিএনপি সমর্থিত আইনজীবীদের নিয়ে অডিট করা হয়েছে আর তারাই আগে এটার অনুমোদন দিয়েছে”।

আওয়ামী আইনজীবী পরিষদের পক্ষে বলতে গিয়ে এপিপি কামরুন নাহার দিপ্তি বলেন, “বারের উন্নয়ন এর জন্য আমরা আগেও অনেক কাজ করেছি এবং সামনে আমাদের পদক্ষেপ হবে যাতে ডিজিটাল বার ভবন কে কমপ্লিট করতে পারি”।

এদিকে আওয়ামী আইনজীবী পরিষদের হয়ে সভাপতি এবং সাধারণ সম্পাদক প্রার্থীর সাথে আলাপ না হলেও তার দলের অন্য আইনজীবীর মাধ্যমে জানা যায়,এই নির্বাচন নিয়ে তারা খুবই আশাবাদী। অতীতে সকল আইনজীবী এবং বারের উন্নয়ন এর জন্য ভালো কাজ করায় এবারের নির্বাচনেও তারা জয়ের আশাবাদী।

নতুন ভোটারদের মধ্যে অনেক উৎসাহ দেখা যাচ্ছে, সকলের দাবি একটি ভালো মানের নির্বাচন হোক এবং যার যার পছন্দ মতো প্রার্থী কে ভোটের মাধ্যমে নির্বাচিত করুক।

Share on facebook
Share on twitter
Share on linkedin