ভারত থেকে রূপগঞ্জে এসে করোনায় আক্রান্ত যুবক, বাড়ি লকডাউন

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

রূপগঞ্জে তারাবোতে ভারতের চেন্নাই ফেরত একজন বাংলাদেশীর যুবকের শরীরে করোনা সনাক্ত হয়েছে। বর্তমানে তিনি তারাবো নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। প্রয়োজনে যে কোন সময় তাকে হাসপাতালে স্থানান্তর করা হতে পারে। এছাড়া তার পুরো বাড়ির সকল সদস্যদের কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে, পুরোবাড়িটি লকডাউন করে রেখেছে রুপগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগ।

বুধবার (১২ মে) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ নুসরাত জাহান ও রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এইচ এম জসিম উদ্দিন এই বিষয়ে ইতোমধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করছেন। এছাড়া স্থানীয় কাউন্সিলর পুরোবাড়ি লকডাউন এর বিষয়টি সার্বক্ষণিক নজরদারি রাখতে নির্দেশ প্রদান করেন।

করোনায় আক্রান্ত যুবকের বাবা লাইভ নারায়ণগঞ্জকে জানান, আমার ছেলে হোম রোয়ারেন্টাইনে আছে, আমরাও নিরাপদ আছি। উপজেলা প্রশাসন ও থানার থেকে আমাদের খোজ খবর নেয়া হচ্ছে। যদিও আর ২দির পর ঈদ এই সময়ে আমাদের এই অবস্থায় পরতে হবে বুঝতে পারি নাই। আমার আরও দুইজন সন্তান আছে সেনাবাহীনিতে কাজ করে। তারাও আমদের বলে দিয়েছে আমরা যাতে ঘর থেকে না বের হই।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এইচ এম জসিম উদ্দিন, ভারতের অবস্থা দেখে আমাদের সবার মধ্যেই একটা আতঙ্ক বিরাজ করছে। তার মধ্যে এই ধরণের খবর আমাদের আরও দুর্বল করে ফেলে। তবে আমরা সার্বক্ষণিক সেই বাড়িটি পরিদর্শনে রেখেছি। এবং আশেপাশে প্রাতিবেশী যারা আছে তাদের সাথে যোগাযোগ করে রেখেছি, যাতে তারা অন্য দিকে মুভ করলে আমাদের ব্যাপরটি তাৎক্ষণিক অবগত করতে পারে। আমাদের পুলিশ এই ধরণের সেন্সিটিভ বিষয়ে সব সময় তৎপর রয়েছে।

এদিকে, গত ৪ বছর যাবত ভারতের খশুর, চেন্নাই কাজ করতেন আক্রান্ত যুবক। চেন্নাই করোনার পরিস্থিতি কিছুটা অবনতি হলে ৮মে তিনি বিমানে আখাউড়া বর্ডারে আসেন। পরে বিমান বন্দরে কোভিড-১৯ টেষ্ট করেন যাতে নিগেটিভ আসে। পরদিন বর্ডার ক্রস করে বি বাড়িয়া হতে অটো দিয়ে, সিএনজি দিয়ে ভেঙ্গে ভেঙ্গে বরপা, তারাবো পর্যন্ত এসে পোছায়। প্রাথমিক অবস্থায় কোনো উপসর্গ ছিলো না যুবকের শরীরে। ১০ মে স্থানীয় জনগণ ও উপজেলা স্বাস্থ্য বিভাগকে অবগত করা হলে, তারা পরিবারের সকলকে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করে, আলাদা রুমে রাখেন। ১১ মে ঐ যুবকের করোনা রিপোর্ট পজিটিভ আসে।

সুত্রঃ লাইভ নারায়ণগঞ্জ।

Share on facebook
Share on twitter
Share on linkedin