ভাংচুর করে দাবি আদায়, সমর্থন করি না: পলাশ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

 গার্মেন্টস শিল্প প্রতিষ্ঠান দেশের সম্পদ। এই সম্পদ রক্ষা করেই শ্রমিকের দাবি আদায় করতে হবে। ভাংচুর জ্বালাও পোড়াও করে দাবি আদায় করাকে আমি কখনই সমর্থন করি না। শ্রমিকরা কোন করুণা চায় না, তাদের রক্ত পানি করা পরিশ্রমের পাওনা চায়। নিয়মতান্ত্রিক সংগ্রাম আন্দোলন করেই দাবি আদায় করা হবে।  

ফতুল্লাস্থ মাইক্রো ফাইবার গ্রুপের লিবার্টি নিটওয়্যার লিমিটেড ও মিডল্যান্ড নিটওয়্যার লিমিটেড (গার্মেন্টস) এর শ্রমিকদের উদ্দেশ্যে এ কথা বলেন জাতীয় শ্রমিক লীগের শ্রমিক উন্নয়ন ও কল্যান বিষয়ক সম্পাদক এবং ইউনাইটেড ফেরারেশন অফ গার্মেন্টস ওয়ার্কাস এর কেন্দ্রীয় সভাপতি কাউসার আহমেদ পলাশ।

শনিবার (১০ আগষ্ট) বিকেলে সদর উপজেলার আলীগঞ্জ লেবার হল এ শ্রমিকদের উদ্দেশ্যে কাউসার আহমেদ পলাশ আরও বলেন, বাংলাদেশ শ্রম আইন ২০০৬ইং এর ১৩ (১) ধারা অনুসারে মাইক্রো ফাইবার গ্রুপের লিবার্টি নিটওয়্যার লিমিটেড ও মিডল্যান্ড নিটওয়্যার লিমিটেড (গার্মেন্টস) এর বন্ধ ঘোষনা প্রত্যাহার করে নিতে হবে। শ্রমিকের উপর অন্যায় ভাবে নির্যতন ও হামলা-মামলাও প্রত্যাহার করে নিতে হবে। এ সকল দাবি আদায়ের জন্য রবিবার কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এবং ইন্ড্রাষ্ট্রিয়াল পুলিশ সুপারের বরাবরে আবেদন করা হবে। এই আবেদনের অনুলিপি দেওয়া হবে জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার ও বিকেএমইএ এর কার্যালয়ে এবং নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন করা হবে।

শ্রমিক নেতা পলাশ আরও বলেন, কোন রকমের ভাংচুর জ্বালাও পোড়াও এর ঘটনা যে শ্রমিক ঘটাবে তাকে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেওয়া হবে

এ সময় আরোও উপস্থিত ছিলেন- ইউনাইটেড ফেরারেশন অফ গার্মেন্টস ওয়ার্কাস জেলা কমিটির সাধারণ সম্পাদক কবির হোসেন রাজু, সহ-সভাপতি আব্দুর রফিক ও ইমান আলীসহ আরো বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, শ্রমিকদের বিশৃংখল ও দাঙ্গা-হাঙ্গামায় ফতুল্লাস্থ মাইক্রো ফাইবার গ্রুপের দুটি গার্মেন্টসে ব্যাপক ভাংচুরে প্রায় কোটি টাকার সম্পদ নষ্ট হয়েছে দাবি করে বাংলাদেশ শ্রম আইন ২০০৬ইং এর ১৩ (১) ধারা অনুসারে অনির্দিষ্ট কালের জন্য গার্মেন্টস দুটি বন্ধ ঘোষনা করেছে মালিক কর্তৃপক্ষ।

সূত্রঃলাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin