ব্যস্ততা টিম খোরশেদের, সঙ্গী শঙ্কা ভয়

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে করোনায় আক্রান্ত হটাত করে বৃদ্ধি পাওয়ায় নতুন করে ব্যস্ততা বেড়েছে ব্যক্তি পর্যায়ের করোনাকালীন সেবামূলক সংগঠন টিম খোরশেদের। করোনার শুরু থেকেই আলোচিত কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ করোনায় আক্রান্ত, মারা যাওয়া ব্যক্তিদের দাফন সৎকারসহ মানুষের পাশে থাকতে টিম খোরশেদ গড়ে তোলেন।

মঙ্গলবার (২৩ মার্চ) সকালে বাংলানিউজকে খোরশেদ জানান, ভালোই চলছিল ৫/৬ মাস। চলতি মাসে হটাত করে করোনা মরণ ছোবল দিয়েছে। চলতি সপ্তাহে অক্সিজেন সাপোর্ট দিয়ে আমরা সামলাতে পারছিনা। প্রতি ঘন্টায় ফোন পাচ্ছি করোনায় আক্রান্ত ও হাসপাতালে ভর্তি সংক্রান্ত। আমাদের স্বেচ্ছাসেবকরা আক্রান্তদের পাশে থাকতে সর্বোচ্চ চেষ্টা করছে। সোমবার (২২ মার্চ) রাতেও সাবেক সংসদ সদস্য এসএম আকরামের বোন করোনায় মারা গেলে আমরা তার দাফন সম্পন্ন করি। রাতে ১০ জন আক্রান্ত ব্যক্তির অক্সিজেনের সমস্যা হওয়ায় তাদেরকে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করি এবং আরো ৫/৭ জনকে খালি হাতে ফেরাতে হয়েছে সিলিন্ডার স্বল্পতার কারণে।

তিনি জানান, আমাদের ১৫৬ তম দাফন ছিল এটি এবং সর্বশেষ ২০৬ তম অক্সিজেন সাপোর্ট ছিল। আমরা ভেবেছিলাম করোনা হয়তো আর এভাবে মাথাচাড়া দিবেনা তবে আমরা ভুল। আমাদের উদাশীনতা ও অসচেতনতায় আজ আমরা আবারো ভয়াবহ পরিস্থিতিতে পড়তে যাচ্ছি। আমাদের ব্যস্ততা বেড়েছে তবে এর মধ্যে আমাদের নতুন সঙ্গী হয়েছে শঙ্কা ও ভয়।

টিম খোরশেদের সদস্যরা জানান, চলতি সপ্তাহে আমরা প্রাণপন চেষ্টা করে যাচ্ছি প্রতিটি জীবন রক্ষায়। প্রতি ঘন্টায় আমাদের ফোন আসছে কেউ না কেউ আক্রান্ত। হাসপাতালগুলো থেকে খবর পাচ্ছি করোনার অনেক রোগী ভর্তি হবার। অনেককে চাইলেই আমরা এখন অক্সিজেন সরবরাহ করতে পাচ্ছিনা সিলিন্ডার স্বল্পতার কারণে। আমরা আক্রান্তদের দ্রুত হাসপাতালে প্রেরণের ব্যবস্থা করছি।

তারা জানান, বর্তমান কোভিড একটু ভিন্ন ধরনের আক্রান্তরা দ্রুতই খারাপের দিকে চলে যায়। প্রয়োজন হয় আইসিইউ এর। সতর্ক হতে হবে আমাদের। এটির ধরন আর আগেরটির ধরন এক নয়। বর্তমানে হানা দেয়া কোভিড একটু বেশিই শক্তিশালী।

নতুন এই ভয়াবহতা থেকে বাঁচতে সকলের কাছে নিজেদের সচেতনতার দিকে দৃষ্টি দেয়ার পাশাপাশি সবাইকে মাস্ক পড়তে আহবান জানান খোরশেদ।

Share on facebook
Share on twitter
Share on linkedin