বেহালদশা বন্দর ফরাজিকান্দা-কলাগাছিয়া সড়কের

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

বন্দরের সবচেয়ে বড় এবং ঘনবসতি কলাগাছিয়া ইউনিয়ন। প্রায় লক্ষাধিক জনতার বসবাস। এই ইউনিয়নে রয়েছে বন্দর উপজেলা কমপ্লেক্স। এছাড়া আছে নানা ব্যবসায়ীক প্রতিষ্ঠান ও ছোট-বড় শিল্প-কারখানা। তবে অবহেলিত হয়ে আছে এই এলাকার জনপথ। বিভিন্ন জায়গায় বেশ খানা-খন্দক ও সীমিত প্রসস্থের রাস্তায় নাজেহাল জনজীবন।

সরেজমিন দেখা যায়, সামান্য বৃষ্টিতে ভেসে যায় রাস্তা-ঘাট। যান-বাহনে চড়তে গিয়ে প্রায়ই ছোট বড় দূর্ঘটনার শিকার হচ্ছেন যাত্রীরা। ইউনিয়নের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও অধিকাংশ মানুষের যাতায়াতের একমাত্র পথ ফরাজিকান্দা-কলাগাছিয়া সড়ক। সড়কটি এলজিইডি’র আওতাধীন হলেও নানা সময়ে খবরের শিরোনাম হয়েছে দুর্ভোগের ইস্যুতে। ফরাজিকান্দা হতে শুরু করে বন্দর উপজেলা কমপ্লেক্স, আলীনগর, ঘারমোড়া, চুনাভূড়া, আলীসাহরদী, শুভকরদীসহ সবখানেই এই বেহাল দশা।

বেশ কয়েকবার সরকারি বেসরকারি সংস্করণ হলেও স্থায়ী সমাধান হয়নি এই রাস্তার। বিগত কয়েক দিনে টানা বর্ষণের ফলে মারাত্মক ঝুঁকিপূর্ন হয়ে উঠেছে রাস্তাগুলো। কলাগাছিয়া বাজার হতে অটোরিকশা যোগে বন্দর ঘাটে যেতে স্বাভাবিকভাবে ২০ মিনিট সময় ব্যায় হলেও বর্তমানে দ্বিগুণ সময় লাগছে। এতে করে শহরগামী যাত্রীরা নির্ধারিত সময়ে যেতে পাড়ছেন না অফিসে, অসুস্থ রোগীরা হচ্ছে আরো মুমূর্ষু।

এ অবস্থায় খানা-খন্দক ও জলাবদ্ধতা থেকে মুক্তি চেয়ে স্থানীয়দের সামাজিক মাধ্যমে বেশ জোরালো প্রতিবাদ ছিলো দেখার মত। তারা অচিরেই এই রাস্তাটির উন্নয়নে স্থায়ী সমাধান ও নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি’র সুদৃষ্টি কামনা করছেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin