বিস্ফোরণের শব্দ শোনা যায় শান্তিনগর থেকে

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

রাজধানীর মগবাজার ওয়্যারলেস গেটের আউটার সার্কুলার রোডের ৭৯ নম্বর ভবনের সামনে রোববার (২৭ জুন) সন্ধ্যায় ঘটে যাওয়া বিস্ফোরণের শব্দ শোনা গেছে শান্তিনগর ও মগবাজার মোড় থেকেও।

প্রত্যক্ষদর্শীদের বর্ণনা অনুযায়ী, সন্ধ্যা সাড়ে ৭টায় মগবাজার ওয়্যারলেস গেট এলাকায় বিস্ফোরণের এ ঘটনা ঘটে। বিস্ফোরণের শব্দ এতটাই তীব্র ছিল যে শান্তিনগর মোড় ও মগবাজার মোড়ে থেকেও শুনতে পেয়েছেন। এ সময় রাস্তায় জোর কম্পন হয় বলেও প্রত্যক্ষদর্শীরা জানান।

একজন প্রত্যক্ষদর্শী জানান, বিস্ফোরণের শব্দে আমি মাটিতে পড়ে যাই। বিস্ফোরণের পর চারদিকের বিল্ডিংগুলোর কাঁচের গ্লাস ভেঙে পড়তে শুরু করে। ওই সময় রাস্তায় শুধু মানুষের চিৎকার শুনছিলাম। বিস্ফোরণের কারণে চারদিক অন্ধকার হয়ে আসছিল।

সরেজমিনে দেখা যায়, ৭৯ নম্বর ভবনটিসহ আশপাশে ২০-২৫টি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। কিছু ভবনের গ্লাস ভেঙে গেছে, কিছু ভবনের শাটার ও সাইনবোর্ড উড়ে গেছে। এছাড়া রাস্তায় থাকা তিনটি বাস বিস্ফোরণে ধ্বংস হয়ে যায়।

ওয়ারলেস গেটের কাছে যে ভবনটিতে বিস্ফোরণ হয়েছে সেটির নিচতলা অনেকাংশে দেবে গেছে। এই ভবনে থাকা সরমা হাউজসহ কয়েকটি প্রতিষ্ঠান সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে। এর নিচতলায় বেঙ্গল মিটের একটি শোরুম ছিল। সেটিও ক্ষতিগ্রস্ত হয়েছে। ভবনটির বিপরীত পাশে আড়ংয়ের শোরুমের চারটি ফ্লোর বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হয়েছে।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ৭৯ ভনটির নিচতলায় ছিল সরমা হাউজ, দ্বিতীয় তলা সিঙ্গারের শোরুম ও তৃতীয় তলায় ছিল একটি সফটওয়্যার কোম্পানির অফিস।

ঘটনাস্থলে এসে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, ‘ফায়ার সার্ভিসের সঙ্গে কথা বলে আমরা যেটা জেনেছি, এখানে যে সরমা হাউজ ছিল। মূলত সেখান থেকেই বিস্ফোরণের ঘটনা ঘটে। সেখানে খুব সম্ভবত গ্যাস জমেছিল এবং এই গ্যাস বিস্ফোরণের কারণে আশেপাশের সাতটা বিল্ডিং ক্ষতিগ্রস্ত হয়েছে। দুইটা বাস বিধ্বস্তের মতো হয়েছে। এখন পর্যন্ত আমরা সাতজন মারা গেছে বলে খবর পেয়েছি।’

সূত্রঃ ঢাকা পোষ্ট

Share on facebook
Share on twitter
Share on linkedin