বিসিকের জলাবদ্ধতা অবসানের দাবিতে বৃহত্তর মাসদাইর জনকল্যান সংসদের মানববন্ধন

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

গার্মেন্টস শিল্পের জন্য বিখ্যাত নারায়ণগঞ্জের বিসিক শিল্প এলাকার দীর্ঘদিনের জলাবদ্ধতার অবসান, কল্লোনী খাল দখলমুক্ত এবং খননের দাবিতে মানববন্ধন করেছে বৃহত্তর মাসদাইর জনকল্যান সংসদ। গতকাল ২৬ অক্টোবর, শুক্রবার বিসিক-পশ্চিম মাসদাইর সংযোগ সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বৃহত্তর মাসদাইর জনকল্যান সংসদের সভাপতি আশরাফ রাসেল প্রধানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বজলুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত এই মানববন্ধনে বক্তারা বলেন “দেশের অর্থনীতিতে বিসিক শিল্পনগরীর গুরুত্ব বলার অপেক্ষা রাখেনা। অনেকে বড় বড় শিল্পপতিরা এই জলাবদ্ধতার কথা জানেন। তাদের আন্তরিকতার অভাবের কারনে এই দীর্ঘদিনের জলাবদ্ধতার কোন স্থায়ী সমাধান হচ্ছেনা।

” বক্তারা আরো বলেন ” স্থানীয় মেম্বার, চেয়ারম্যান এবং এমপি মহোদয় এই জলাবদ্ধতার দায় এড়াতে পারেন না। তারা অবিলম্বে এই জলাবদ্ধতার স্থায়ী সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে যথাযথ পদক্ষেপ নেয়ার আহবান জনান। অন্যথায় বৃহত্তর মাসদাইরের সকল শ্রেনি-পেশার মানুষ নিয়ে বৃহত্তর আন্দোলনের ডাক দিবেন দিবেন বলে জানান।

” সংগঠনের সভাপতি আশরাফ রাসেল প্রধান বলেন ” বিসিক অর্থনৈতিকভাবে গুরুত্বপূর্ণ হওয়ায় প্রতিদিন লাখ লাখ শ্রমিকদের আসা যাওয়া এই রাস্তা দিয়ে। জলাবদ্ধতার কারনে অবর্ননীয় কষ্ট স্বীকার করে তাদের কাজে আসতে হয়। নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একে এম শামীম ওসমান এই জলাবদ্ধতা নিরসনের জন্য কল্লানী খাল পুনরুদ্ধারের নির্দেশনা দিলেও কোন এক অদৃশ্য শক্তির কারনে তার নির্দেশনা এখনো বাস্তবায়ন হয়নি। স্থানীয় চেয়ারম্যান, মেম্বাররাও বার বার আশ্বস্ত করলেও এখন পর্যন্ত কোন স্থায়ী সমাধান হয়নি।” তিনি অবিলম্বে এই সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ নেয়ার আহবান জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন মোঃ ফারুক, মোহাম্মদ ডালিম, সোহাগ প্রধান, সোবহান ডাক্তার, মাহবুব প্রধান, রাশেদ মাদবর, রোবেল, মুরাদ আলী, টিপু বেপারী, কাজী সেলীম, অপু, সায়েম, ইব্রাহীমসহ জনকল্যান সংসদের সকল সদস্যবৃন্দ।

Share on facebook
Share on twitter
Share on linkedin