বিশ্বকাপে চ্যাম্পিয়ন হবে ব্রাজিল, ২য় রাউন্ডেই বিদায় নিবে আর্জেন্টিনা

শেয়ার করুণ

দরজায় কড়া নাড়ছে বিশ্বের সবচেয়ে প্রতিদ্বন্দ্বীতামূলক টুর্নামেন্ট ফুটবল বিশ্বকাপের এবারের আসর। বাছাইপর্ব শেষ করে চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছে দলগুলো।

অপেক্ষা শুধু চূড়ান্ত পর্ব মাঠে গড়াবার। বিশ্বকাপ উপলক্ষে প্রেডিকশন করছেন অনেক ফুটবল বিশ্লেষকরা।
তন্মধ্যে জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন বলছে চ্যম্পিয়ন হবে ব্রাজিল। আসর থেকে বিদায় নেবে আর্জেন্টিনা!বাংলাদেশের প্রেক্ষাপ্রটে ব্রাজিল-আর্জেন্টিনার জনপ্রিয়তা তুঙ্গে।

প্রতি বিশ্বকাপেই এ দুই দলের সমর্থক সবচেয়ে বেশি দেখা যায় এখানে। সবাই যার যার দলকে সমর্থন করতে নানা রকম আয়োজন করেন। জনপ্রিয়তার কারণে ব্রাজিল বা আর্জেন্টিনার জয়-পরাজয়ে আনন্দিত বা ব্যথিত হয় সমর্থকরা। কিন্তু এবার বিশ্বকাপের আগেই আর্জেন্টাইন সমর্থকদের জন্য হতাশা নিয়ে এসেছে ইএসপিএনের প্রেডিকশন।


ইএসপিএনের প্রেডিকশন বলছে, আর্জেন্টিনা এবার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকেই বাদ পড়বে। আর কাতার বিশ্বকাপের সম্ভাব্য চ্যাম্পিয়ন হবে আর্জেন্টিনার চিরশত্রু ব্রাজিলই! অবশ্য ইএসপিএন বিশ্লেষক রায়ান ও’হ্যানলন নিজেকে ‘পাগল’ দাবি করে এই ভবিষ্যদ্বাণী প্রকাশ করেছেন।

এখন পর্যন্ত ৩২টি দলের নাম ঠিক না হলেও রায়ান ও’হ্যানলন দাবি করছেন, পেরু, ওয়েলস আর কোস্টারিকা সুযোগ পাচ্ছে বিশ্বকাপে! তাদের ধরে নিয়ে রায়ানের দাবি, শেষ ষোলোতে গ্রুপ সি থেকে আর্জেন্টিনা, পোল্যান্ড আর গ্রুপ জি থেকে ব্রাজিল, সুইজারল্যান্ড শেষ ষোলোতে যাবে। আর্জেন্টিনা ফ্রান্সের কাছে অতিরিক্ত সময়ের গোলে ২-১ ব্যবধানে হেরে বিদায় নেবে। সেমিফাইনাল খেলবে ব্রাজিল-ফ্রান্স এবং জার্মানি-ইংল্যান্ড। রায়ানের ভবিষ্যদ্বাণী মিলে গেলে ব্রাজিল-ইংল্যান্ডের মধ্যে ফাইনাল হবে এবং ব্রাজিল জিতে যাবে ১-০ গোলে।

নিউজটি শেয়ার করুণ