বিভিন্ন খাল উদ্ধার করে সৌন্দর্য বর্ধনের কাজ করছেন সিটি মেয়র আইভী

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ শহরে দখল হয়ে যাওয়া বিভিন্ন খাল যেমন বাবুরাইল খাল, গঞ্জে আলী খাল, বন্দরের ত্রিবেনী খালসহ বিভিন্ন খাল উদ্ধার করে সৌন্দর্য বর্ধনের কাজ করছেন সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। দূষণের এই নগরীতে নিঃশ্বাস নেওয়ার সুযোগ করে দিতে শহরের বুকে নির্মাণ করেছেন শেখ রাসেল নগর পার্ক। এবার নগরকে সবুজায়ন ও সৌন্দর্য বর্ধন ফিরিয়ে আনতে সহযোগিতা নিচ্ছেন নগরের প্রকৃতিপ্রেমী মানুষদের।

রোববার (২৯ নভেম্বর) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীর দেওভোগে অবস্থিত শেখ রাসেল নগর পার্কে এসব বিষয়ে প্রকৃতিপ্রেমী কয়েকজনের সাথে দীর্ঘক্ষন আলোচনা করেন মেয়র সেলিনা হায়াৎ আইভী।

এ সময় নদী, খাল ও গাছ নিয়ে খোলামেলা আলোচনা হয়। সিটির কয়েকটি পুকুরকে পদ্ম পুকুরে রূপান্তর, শেখ রাসেল পার্কসহ শহরের সড়ক বিভাজকের গাছগুলোর দেশীয় নাম ও বৈজ্ঞানিক নাম সম্বলিত পরিচিতি তুলে ধরার প্রস্তাব আসে আলোচনায়।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কদমরসূল অঞ্চলের দু’টো পুকুরকে প্রাথমিকভাবে পদ্ম পুকুরে রূপান্তর করার জন্য সম্মতি প্রদান করেন মেয়র। এ বিষয়ে তিনি সংশ্লিষ্টদের চিঠি দিবেন বলেও জানান। এই দুই পুকুরের সফলতা থেকে অন্যান্য পুকুর নিয়েও চিন্তাভাবনার সিদ্ধান্ত আসে। পাশাপাশি শেখ রাসেল পার্কসহ শহরের বিভিন্ন স্থানে দেশীয় ফুলগাছসহ বিভিন্ন ধরনের বৃক্ষরোপনের প্রস্তাবের সাথেও একমত হন তিনি। বৃক্ষের সাথে মানুষের পরিচয় করিয়ে দেওয়ার জন্য নাম সাঁটানোর সিদ্ধান্তও নেওয়া হয়েছে। দূষণের এই নগরীকে সবুজায়নের মাধ্যমে নতুন প্রজন্মের কাছে একটি নির্মল নারায়ণগঞ্জ উপহার দেওয়ার আশাবাদ ব্যক্ত করেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

Share on facebook
Share on twitter
Share on linkedin