বিতর্কের মুখেই তারেকের সাথে নবগঠিত কমিটির ভার্চুয়াল মিটিং শনিবার

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ জেলার অন্তর্গত সদ্য ঘোষিত দশটি আহ্বায়ক কমিটির নেতাদের সাথে ভার্চ্যুয়ালি বৈঠক করবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আগামী শনিবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল চারটা থেকে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এই বৈঠক হওয়ার কথা রয়েছে।

আজ বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) রাতের দিকে জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবি এর সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঘোষিত প্রতিটি থানা ও পৌর কমিটির আহ্বায়ক ও সদস্য সচিব এবং জেলা বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিবের সাথে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভার্চ্যুয়ালি বৈঠক করবেন।

১৯ ফেব্রুয়ারি বিকেল চারটা থেকে এই বৈঠক শুরু হবে।

এদিকে ঘোষিত দশ কমিটিকেই মামুন মাহমুদের পকেট কমিটি হিসেবে আখ্যায়িত করে এ নিয়ে জেলাজুড়েই চরম বিতর্ক, ক্ষোভ বিরাজ করছে দলটির তৃণমূলের মাঝে। দলটির তৃণমূলের সেই ক্ষোভকে প্রশমিত করার ব্যবস্থা না করেই বিতর্কিত কমিটির আহ্বায়ক ও সদস্য সচিবদের নিয়ে বৈঠকে বসতে যাচ্ছেন তারেক রহমান। এ নিয়ে কমিটিতে স্থান না পাওয়া দলটির নেতারা হতাশ।

তাদের দাবী, যে কমিটি গঠন হয়েছে সে কমিটি গঠনের ক্ষেত্রে তারেক রহমান যেই নির্দেশনা দিয়েছিলেন, সেসব নির্দেশনাকে মানা হয়নি। মামুন মাহমুদ নাসির উদ্দিনকে সাথে নিয়ে তড়িগড়ি করে এক রাতের মধ্যেই এসব কমিটি অনুমোদন করেছেন বিতর্কিত ব্যক্তিদেরকে স্থান দিয়ে। এ ক্ষেত্রে দলের ত্যাগী ও নির্যাতিত বহু নেতাকর্মীকেই কমিটিতে স্থান দেওয়া হয়নি।

এ ঘটনায় ক্ষোভ জানিয়ে পৃথক দুটি সংবাদ সম্মেলনসহ এর প্রতিবাদে ৯জন বিএনপি নেতা পদত্যাগও করেছেন। এছাড়াও তারেক রহমানের কাছে মামুন মাহমুদের বিরুদ্ধে ফতুল্লা থানা বিএনপির সাবেক নেতারা লিখিত অভিযোগ প্রদান করেন, সেখানে তারা জেলা বিএনপির আহ্বায়ক কমিটিকে মেয়াদোত্তীর্ণ আখ্যায়িত করে তা বিলুপ্তের দাবি জানিয়েছেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin