বিজ্ঞান মেলার উদ্বোধনে ডিসি ‘নাসাতে যেতে চাই’

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষ্যে নারায়ণগঞ্জ সদর উপজেলায় বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে। ২৫ জানুয়ারী ( সোমবার ) সদর উপজেলা প্রাঙ্গনে জেলা প্রশাসক(ডিসি) মোস্তাইন বিল্লাহ মেলা উদ্বোধন করেন। মেলায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর থেকে ভ্রাম্যমাণ বিজ্ঞান প্রদর্শনী গাড়ি আনা হয়। গাড়িতে ১৫ জন করে বসে থ্রি-ডি স্টাইলে বিজ্ঞান প্রদর্শনী উপভোগ করে শিক্ষার্থীরা।

বিজ্ঞান মেলার উদ্বোধন শেষে জেলা প্রশাসক(ডিসি) মোস্তাইন বিল্লাহ বলেন, ‘আমাদের সন্তানরা বিজ্ঞান মনষ্ক হোক। বিজ্ঞান লেখাপড়ায় তারা অগ্রনী ভূমিকা পালন করুক। তাদের নিয়ে যাতে আগামীতে বিজ্ঞান মনষ্ক সমাজ গড়তে পারি, সেই লক্ষ্যে সবাই কাজ করবো। বিজ্ঞানের শিক্ষক যারা আছেন তাদের আহ্বান জানাবো, আমাদের সন্তানদেরকে বিজ্ঞান জানতে দিন। আগামী দিনের আইনস্টাইন, নিউটন অথবা আমাদের বাংলাদেশের দীপক তালুকদার নাসাতে যিনি কাজ করেন, সকল বিজ্ঞানীদের যেন আমরা জানতে পারি। আমরা জগদীস বসু, আব্দুল্লাহ মতি স্যার সম্পর্কে যেন জানতে পারি তাহলে আমাদের সন্তানরা এগিয়ে যাবে। আমাদের সন্তানরা রোবটিক্স নিয়ে কাজ করছে, আগামীতে আরও ভালো রোবট আবিষ্কার করবে। আমরা নাসাতে যেতে চাই। তাহলেই আমাদের বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা বাস্তবায়িত হবে’।

উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) নাহিদা বারিক বলেন,‘স্বাস্থ্যবিধি মেনে আমরা এবার বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় ২৫টি স্টল দেয়া হয়েছে। এছাড়াও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর থেকে ভ্রাম্যমাণ বিজ্ঞান প্রদর্শনী গাড়ি দেয়া হয়েছে। যেখানে ১৫জন বাচ্চা একসাথে বসে, থ্রি-ডি মুডি দেখতে পারবে, বিজ্ঞান সম্পর্কিত বিভিন্ন বিষয়বস্তু জানতে পারবে। আগামীতে বাচ্চাদের বিজ্ঞান মনষ্ক করার জন্যই আমাদের এই আয়োজন’।

সূত্রঃ লাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin