বাড়ছে করোনা বাড়ছে মানুষ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

প্রাণঘাতি করোনা ভাইরাসের হটস্পট হিসেবে পরিচিত পাওয়া নারায়ণগঞ্জ এখনও করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা কমে আসেনি। এখনও মাঝে মধ্যেই লাফ দিয়ে বেড়ে উঠে করোনা ভাইরাস শনাক্তের সংখ্যা। সেই সাথে মারাও যাচ্ছে মানুষজন। তারপরেও নারায়ণগঞ্জ শহরের বাসিন্দারা সচেতন হচ্ছেন না।

তাদের মধ্যে কোনো সচেতনতার বলাই দেখা যাচ্ছে না। রাস্তা-ঘাটে, বাজারে ও দর্শনীয় স্থানে কোথাও জনসমাগম কমছে না। পুরো নারায়ণগঞ্জ শহরজুড়েই মানুষ গিজগিজ করে থাকে। নারায়ণগঞ্জ জেলা প্রশাসন থেকে বারবার মাস্ক পড়ার তাগিদ দিলেও সে ব্যাপারে জনসাধারণের কোনো গুরুত্বই দেখা যাচ্ছে না। মাস্ক ছাড়াই পুরো শহরজুড়ে ঘুরে বেড়াচ্ছে সাধারন মানুষজন।

জানা যায়, নারায়ণগঞ্জে ৬ নভেম্বর শুক্রবার সকাল ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনাভাইরাসে সংক্রমিত ৭ হাজার ২২৯ জনকে শনাক্ত করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জনের দেয়া তথ্য মতে, ২৪ ঘণ্টায় বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত জেলায় ১৯৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় সংক্রমিত ১৭ জন শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় ৫১ হাজার ২৩৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখনো পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ১৪৭ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ৮৯৯ জন।

এর আগের দিন গত ৫ নভেম্বর নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জনের দেয়া তথ্য মতে, সকাল ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনাভাইরাসে সংক্রমিত ৭ হাজার ২১২ জনকে শনাক্ত করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

আর এভাবে প্রতিদিনই নারায়ণগঞ্জে করোনা ভাইরাসের সংক্রমণের সংখ্যা বেড়েই চলেছে। কিন্তু তারপরেও নারায়ণগঞ্জবাসীর মধ্যে সচেতনতা লক্ষ্যণীয় হয়ে উঠছে না।

৬ নভেম্বর শুক্রবার সরেজমিনে দেখা যায়, পুরো নারায়ণগঞ্জ শহরজুড়েই মানুষ গিজগিজ করছে। বিশেষ করে দর্শনীয় স্থানগুলোতে তিল ধারনের ঠাঁই ছিল না। সেই সাথে ফুটপাতের দোকানগুলোতে ছিল মানুষের জমাট বাধা বেচা কেনা। কোনো রকমের সামাজিক দূরত্ব বজায় রাখা ছাড়াই একে অপরের ঘাঁ ঘেসেই জনসাধারণের যাতায়াত করতে হয়েছে। পুরো রাস্তাঘাট ছিল লোকে লোকারণ্য।

সেই সাথে অধিকাংশের মুখেই ছিল না মাস্ক। প্রাণঘাতি করোনা ভাইরাসের ভয় এড়িয়ে মাস্ক ছাড়াই সাধারণ মানুষ জন পুরো নারায়ণগঞ্জ শহরজুড়ে বিচরণ করে যাচ্ছেন।

সূত্রঃনিউজ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin