বাস্তবে আমাদের স্বাধীনতা নেই: মামুন মাহমুদ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ বলেছেন, স্বাধীনতার মাস মার্চ মাস। আমরা যে দলটি করি এই দলের প্রতিষ্ঠাতাকে যিনি স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। যার ঘোষণায় এই বাঙালি স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল এবং ছিনিয়ে এনেছিল একটি স্বাধীন ভূখণ্ড। সেই ভূখণ্ডের স্বাধীন নাগরিক হিসেবে আমরা গর্ববোধ করি। কিন্তু বাস্তবে আমাদের স্বাধীনতা নেই।  


আজকে তো এই ব্রাহ্মন্দী ইউনিয়নের সম্মেলন তো ব্রাহ্মন্দী হওয়ার কথা ছিল কিন্তু আমরা এখানে করছি এখানে তো করার কথা ছিল না। স্বাধীনভাবে যেটি রাজনৈতিক কর্মসূচি আমাদের অধিকার সেগুলো আমরা করতে পারছি না। আমাদের গণতান্ত্রিক অধিকার ও মৌলিক অধিকার আজকে আমরা করতে পারি না। 


আজকে কথা বলার অধিকার নেই। স্বাধীনতার মাসে আমরা স্বাধীনভাবে বুক ফুলিয়ে চলতে পারিনা। এটি আমাদের দুর্ভাগ্য। আজকে বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে। তাকে কারাগারে রেখে দিনের ভোট রাতে করে নেওয়া হয়েছে। এর সবকিছুই কিন্তু আপনারা জানেন। 


তিনি যদি বন্দি না থাকতেন তাহলে এই সরকার একদিনও টিকে থাকতে পারতো না। সে কারণেই তাকে বন্দি করে রাখা হয়েছে আর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ষড়যন্ত্র করে বিদেশে রাখা হয়েছে। আর আমাদের রাজনৈতিক অধিকার মৌলিক অধিকার আমাদের সংগঠন সম্মেলন আজকে আমরা করতে পারছি না। আমাদেরকে দাবিয়ে রাখার চেষ্টা করা হচ্ছে। 

Share on facebook
Share on twitter
Share on linkedin