বাবা- মায়ের সাথে টু শব্দ করা যাবে নাঃ শামীম ওসমান

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

এমপি শামীম ওসমান বাবা-মা সম্পর্কে একটি হাদিসের বর্ণনা দেন এভাবে, ‘স্পষ্ট হাদীস কোরআনে মোটামুটি এরকম আছে বাবা -মা যদি তোমাকে ইসলাম  পালনে বাধা দেয় তাহলে তুমি শুনবা না। কিন্তু বাবা- মায়ের সাথে অসদাচারণ করা যাবে না। বাবা- মায়ের সাথে টু শব্দ করা যাবে না।  যারা সন্তানতুল্য আছ তারা আমার কথায় যদি  বাবা মায়ের সেবা কর তাহলে হয়ত আল্লাহ আমাকে  ক্ষমা করে কবুল করবেন।  বাবা মা কিছু চায় না। বাবা সারাদিন কাজ করে ফিরে আসছে। বাবা পাশে একটু  বস। হাত পা টা টিপে দাও।  মা সারাদিন কাজ করছে। মায়ের পা টিপে দাও। মা তো বলবে লাগবে না। তোমার চোখে মায়ের পা টা শুধু পা। কিন্তু ওটাই তো আমাদের জান্নাত।’

নারায়ণগঞ্জ- ৪ আসনের এমপি শামীম ওসমান আরও বলেন, কোরআনে স্পষ্ট আছে কেউ যদি একটি মানুষকে হত্যা করলো সে যেন সারা পৃথিবীর মানুষকে হত্যা করলো। আর যে একটু মানুষের জীবন বাঁচালো সে যেন সারা পৃথিবীর মানুষের জীবন রক্ষা করলো। তাহলে পরিষ্কার যারা মানুষকে হত্যা করছে ইসলামের নামে বোমা মেরে তারা কখনো মুসলমা নয়। এরা মুসলমানের নাম দিয়ে মুসলাম ধর্মকে বিতর্কিত করার চেষ্টায় লিপ্ত। তাই আমাদের সবাইকে সর্বদা সজাগ থাকতে হবে।

শনিবার (২০ মার্চ) রাতে নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়নে ওলামা পরিষদের উদ্যোগে আয়োজিত ওয়াজ মাহফিলে  প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

Share on facebook
Share on twitter
Share on linkedin