বাতিল হওয়া এশিয়া কাপ কবে হবে, জানাল এসিসি

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

করোনার ধাক্কা আরও একটি খেলার প্রতিযোগিতায়। শেষমেশ বাতিলই হয়ে গেল চলতি বছরের এশিয়া কাপ। অবশ্য বিষয়টি আগে থেকেই অনুমেয় ছিল। অপেক্ষা ছিল কেবল আনুষ্ঠানিক ঘোষণার।Eঅবশেষে রোববার (২৩ মে) এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) পক্ষ থেকে এক বিবৃতিতে জানিয়ে দেওয়া হয়েছে, এ বছর আর বসছে না এশিয়া কাপ ক্রিকেটের আসর।

করোনা সংক্রমণের জেরে প্রথমে গত বছর বাতিল করতে হয়েছিল এশিয়া কাপ। চলতি বছর তা হওয়ার কথা থাকলেও কোভিড সংক্রমণের দাপটে শেষমেশ তা আরও দুই বছর পিছিয়ে গেল।

এশিয়া কাপে অংশগ্রহণকারী দেশগুলো আগামী দুই বছর ঠাসা ক্রীড়াসূচি রয়েছে। ফলে এর মধ্যে এশিয়া কাপের জন্য আলাদা করে সময় বের করা সম্ভব হয়নি। তাই এসিসির সিদ্ধান্ত অনুযায়ী, ২০২৩ সালে হবে এশিয়া কাপ।

বিবৃতিতে বলা হয়েছে, গত বছর কোভিড-১৯ সংক্রমণের জেরে এসিসি এক্সিকিউটিভ বোর্ডকে বাধ্য হয়ে পিছিয়ে দিতে হয়েছিল এশিয়া কাপ। তারপর থেকেই চেষ্টা চলেছে ক্রীড়াসূচির জন্য প্রয়োজনীয় সময় বের করার। কিন্তু এই বছরেও করোনার জেরে কার্যত একইরকম অবস্থা তৈরি হওয়াতে সে কাজ খুব কঠিন হয়ে দাঁড়িয়েছে। কোনো উইন্ডোই পাওয়া যাচ্ছে না। তাই সব স্টেক হোল্ডারদের সঙ্গে আলোচনা করার পরে এশিয়া কাপ ফের পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী ২০২৩ সালের এশিয়া কাপ আয়োজন করবে শ্রীলঙ্কা। দ্রুতই দিনক্ষণ জানিয়ে দেওয়া হবে বলে জানিয়েছে এসিসি।

Share on facebook
Share on twitter
Share on linkedin