বাইডেনের সম্ভাব্য বিজয়কে ‘ভুয়া’ বলল ট্রাম্প শিবির

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটদের প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেনের সম্ভাব্য জয়কে চ্যালেঞ্জ করার ঘোষণা দিয়েছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রচারণা শিবির

স্থানীয় সময় শুক্রবার (০৬ নভেম্বর) সকালে এক বিবৃতিতে ট্রাম্পের প্রচারণা শিবির স্পষ্ট করে জানায়, তারা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা চালিয়ে যাবে। বাইডেনকে সম্ভাব্য বিজয়ী ঘোষণার প্রক্রিয়া সম্পূর্ণ ভুয়া। বর্তমান ফলাফল চূড়ান্ত বিজয় থেকে বহু দূরে।

ট্রাম্পের প্রচারণা শিবিরের কনসাল জেনারেল ম্যাট মরগান বিবৃতিতে বলেন, নির্বাচন শেষ হয়নি। যে চারটি রাজ্যের ফলাফলের ভিত্তিতে বাইডেনকে সম্ভাব্য বিজয়ী হিসেবে ঘোষণা করা হচ্ছে, সেটা সম্পূর্ণ ভুয়া। কারণ ওই চার রাজ্যের চূড়ান্ত ফলাফল পেতে অনেক সময় লাগবে। 

সিএনএন জানিয়েছে, তারা কাউকে সম্ভাব্য বিজয়ী হিসেবে এখনও ঘোষণা করেনি। তাদের হিসাবে জো বাইডেন ২৫৩ ইলেকটোরাল ভোটে এগিয়ে। ট্রাম্প এগিয়ে ২১৩ টিতে। জয়ের জন্য প্রয়োজন ২৭০ ইলেকটোরাল কলেজ ভোট। 

আল জাজিরা, মার্কিন বার্তা সংস্থা এপিসহ কয়েকটি গণমাধ্যম জানায়, ট্রাম্প ২১৪ ইলেকটোরাল ভোটে এগিয়ে। বাইডেন এগিয়ে ২৬৪টিতে।

মরগানের বিবৃতির বাকি অংশ:

জর্জিয়ায় পুনরায় ভোট গণনা শুরুর পথে। আমরা আত্মবিশ্বাসী সেখানে ভুয়া ভোট পাওয়া যাবে। জর্জিয়ায় চূড়ান্তভাবে বিজয়ী হবেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

পেনসিলভেনিয়ায় আমাদের কর্মকর্তা, স্বেচ্ছাসেবীদের ভোট গণনা পর্যবেক্ষণ করতে না দেয়াসহ নানা ধরনের অনিয়ম হয়েছে। আমাদের মূল্যবান সময় নষ্ট করা হয়েছে। স্বচ্ছতা অস্বীকার করা হয়েছে। আইনের আশ্রয় নিয়ে আদালতে আমরা জয়ী হয়েছি।

নেভাদায় হাজার হাজার মানুষ মেইলে ভোট দিয়েছেন। ভোটকেন্দ্রে পৌঁছানোর পর সেগুলো গণনা শুরু হবে। 

অ্যারিজোনায় চূড়ান্তভাবে জয়ী হওয়ার পথে প্রেসিডেন্ট ট্রাম্প। তা সত্ত্বেও দায়িত্বহীন, ভুয়া গণমাধ্যম এসোসিয়েটেড প্রেস এপি এবং ফক্স নিউজ বাইডেনকে জয়ী বলে ঘোষণা করেছে।

হোয়াইট হাউস দখলের জন্য এসব রাজ্যের ফলাফল খুবই গুরুত্বপূর্ণ। এ কারণে বাইডেনের ‘ভুয়া বিজয়’ দাবি করা হচ্ছে। নির্বাচনের চূড়ান্ত ফলাফলে ট্রাম্প পুনর্নির্বাচিত হবেন বলে দাবি করেন মরগান।

সূত্রঃসময় নিউজ

Share on facebook
Share on twitter
Share on linkedin