বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ ইতালী শাখা গঠিত

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

“এসো এক হই, অধিকারের কথা কই” এই শ্লোগানকে বুকে ধারন করে এগিয়ে চলা বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ এর ইতালী শাখা গঠন করা হয়েছে।

সম্প্রতি বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ ইতালী শাখা পূর্ণাঙ্গ কমিটি আগামী এক বছরের জন্য অনুমদন দেওয়া হয়। বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ ইতালী শাখা বিভিন্নভাবে মানবিক ও অধিকার বঞ্চিত প্রবাসীদের অধিকার আদায়ের দাবি নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় গত (১৯ জুলাই) বৃহস্পতিবার সংগঠনের নীতিনির্ধারণী ফোরাম নিয়ে সাংগঠনিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সে আলোচনা সভায় কেন্দ্রীয় নেতৃবৃন্দ কবির হোসেন ও বিপ্লব কুমার পোদ্দার সাহেবের অনুমোদিত স্বাক্ষরিত ভাবে এই ইতালী শাখা সভাপতি মনিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক নিসারুল কবির নিশাত এবং সাংগঠনিক সম্পাদক নুরুল হুদা কাওছারকে দিয়ে পূর্ণাঙ্গ কমিটি আগামী এক বছরের জন্য অনুমদন করা হয়। সভায় উল্লেখ করা হয়,বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ একটি সামাজিক, সাংস্কৃতিক , মানবিক ও অধিকার বঞ্চিতদের অধিকার আদায়ের স্বনির্ভর প্লাটফর্ম।

পূর্ণাঙ্গ কমিটির সদস্যরা হলেন, সভাপতি মনিরুল ইসলাম,সাধারণ সম্পাদক নিছারুল কবীর নিশাদ, যুগ্মসাধারণ সম্পাদক মোঃ ফরিদ

সভায় উল্লেখ করা হয়, সারাবিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রায় ১ কোটি ২০ লাখ প্রবাসীদের আর্থ সামাজিক উন্নয়ন ও নিরাপত্তা নিশ্চিত করণে এবং প্রবাসীদের যৌক্তিক অধিকার আদায়ে ৮ই মে, ২০২০ইং গঠিত হয় বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ। বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ অধিকার ভিত্তিক একটি সংগঠন। বিভিন্ন দেশে অবস্থানরত প্রবাসী বাংলাদেশীদের ন্যায্য অধিকার আদায়ে সর্বদা নিজেদের নিয়োজিত রাখার প্রত্যয় ব্যক্ত করা হয় উক্ত সভায়।

Share on facebook
Share on twitter
Share on linkedin