বন্দরে যৌতুকের জন্য আগুনে দগ্ধ নিপা আর নেই

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

গত বুধবার ১ সেপ্টেম্বর ২০২০, নারায়ণগঞ্জ বন্দর থানার অন্তর্ভুক্ত কলাগাছিয়া ইউনিয়নের চারগারমোড়া গ্রামে ,তাসলিমা আক্তার নিপা নামের( ২২) এক গৃহ বধূর গায়ে কেরোসিন তেল ঢেলে আগুনে পুড়িয়ে মারার চেষ্টা করেন, শ্বশুর আবু নাসের , স্বামী সজল ও তার মা আক্তারা বেগম। ঐ দিন আহত নিপাকে উদ্ধার করে তার পরিবার শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট মুমূর্ষু অবস্থায় ভর্তি করে, মৃত্যুর সাথে লড়াই করে আজ সকালে না ফেরার দেশে চলে যান নিপা।

এই পুড়িয়ে মারতে চাওয়ার কারন জিজ্ঞাসা করলে , নিপার পরিবার থেকে তার মামা ফজলুর রহমান নারায়ণগঞ্জ বুলেটিন কে জানান , যৌতুক এর জন্য তার ভাগ্নির গায়ে কেরোসিন তেল ঢেলে আগুন ধরিয়ে দেয় । এছাড়া নিহতের স্বামী পরকিয়া প্রেমে জড়িত ছিলো বলে ,নিপার পরিবার থেকে জানা যায় ।

যৌতুক এর জন্য অনেক শারীরিক ও মানসিকভাবে নিপা কে নির্যাতন করা হয়েছিলো যার জন্য যৌতুক দেওয়া হয় কয়েকবার , কিন্তু আজ যৌতুকের বোঝা নিয়ে একটি এক বছরের কন্যা সন্তান রেখে দুনিয়ার মায়া ত্যাগ করেন নিপা ।

এই ঘটনায় নিপার বাবা মোঃ হোসেন ২/০৯/২০২০ তারিখে নারায়ণগঞ্জ বন্দর থানায় ,নিহতের স্বামী মোঃ সজল (২৮), তার পিতা আবু নাছের (৪৫), মাতা আক্তারা বেগম (৪০) ও অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে যৌতুকের দাবিতে দহনকারী পদার্থ দ্বারা মৃত্যু ঘটানোর চেষ্টা করার অপরাধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন ।

নিপার পরিবার ও এলাকাবাসী দ্রুত এই বর্বরচিত ঘটনার সুষ্ঠ তদন্তের মাধ্যমে আসামিদের উপযুক্ত সর্বোচ্চ শাস্তি দাবি করেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin