বন্দরে আকিজ ফ্লাওয়ার মিলের মেশিনে পড়ে ২ শ্রমিকের মৃত্যু

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

আকিজ ফ্লাওয়ার মিল ইন্ডাস্ট্রি নামক বন্দরের একটি ময়দার কারখানার মেশিনের ভেতর থেকে ২ শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দুপুর ২টার দিকে লাশ দু’টি উদ্ধার করা হয়। এর আগে দুপুর ১২টার দিকে কাজ করতে গিয়ে মেশিনের ভেতর পড়ে যান ওই দুই শ্রমিক।নিহত দুই শ্রমিক বন্দরের একরামপুর এলাকার পান্না-সিরাজের বাড়ির ভাড়াটিয়া কুদ্দুস গাজীর ছেলে মো. রাজু (২৬) ও একই এলাকার অন্তু (২২)।

ফ্যাক্টোরীর শ্রমিক ও পরিবার সূত্রে জানা গেছে, দুপুর ১২টার দিকে আকিজ ফ্লাওয়ার মিল ইন্ডাস্ট্রির ৩ তলার মিশিনে কাজ করতে গিয়ে রাজু ও অন্তু পরে যায়। দুপুর ২টার দিকে মেশিনের পাইপ কেটে তা‌দের উদ্ধার করা হয়। পরে ৩টায় রাজু ও অন্তুর নিথর দেহ নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের পরিবারের পক্ষ থেকে রাজুর স্ত্রী ইতি আক্তার এসে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল থেকে লাশটি নিয়ে গেছেন। আর অন্তুর পরিরবার থেকে এখনও কেউ আসেনি।

নিহত রাজুর স্ত্রী ইতি আক্তার ক্ষোভ প্রকাশ করে জানান, আমার স্বামী সকাল ১০টায় কাজে গিয়েছিল। মৃত্যু হয়েছে দুপুর ১২টার সময়। অথচ, আমাদের খবর দেওয়া হয়েছে বিকাল ৩টার দিকে।

এদিকে, মৃত্যুর ভিন্ন কারণ দেখিয়ে বক্তব্য দিয়েছেন বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফখরুদ্দিন। তিনি জানান, গোডাউনে কাজ করতে গিয়ে অক্সিজেন স্বল্পতার কারনে দু’জন শ্রমিক অসুস্থ হয়েছে। এর মধ্যে একজন মারা গেছে ও অন্যজন চিকিৎসাধীন রয়েছে জানতে পেরেছি। তবে, হসপিটালে গিয়ে মৃত্যু হতেও পারে।

এ সময় মেশিনের ভেতর থেকে লাশ দু’টি উদ্ধার করার কথা জানানো হলে ওসি বলেন, ‘আমি ঘটনাস্থলে যায়নি। আমাকে ঘটনাস্থল পরির্দশন করা এসআই সেখান থেকে এ তথ্য জানিয়েছেন।’

সূত্রঃ লাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin