বন্দরে আকিজ সিমেন্ট কারখানায় শ্রমিকের মৃত্যু

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

বন্দরের আকিজ সিমেন্ট কারখানায় জহির প্রধান নামে এক শ্রমিকের মৃত্যুর ঘটনা ঘটেছে। শনিবার (০৯ এপ্রিল) সকালে এ ঘটনা ঘটে। এদিকে এ মৃত্যুকে ধামাচাপার দেওয়ার চেষ্টা করে কারখানা কর্তৃপক্ষ। তারা কাউকে কিছু না বলে, এমনকি প্রশাসনকেও কিছু না জানিয়ে শ্রমিকের লাশ গ্রামের বাসায় পাঠিয়ে দেয় বলে অভিযোগ রয়েছে।

নিহত জহির বন্দর আরসিম ৩নং গলির সুজন মিয়ার বাসায় ভাড়াটিয়া মো: ফারুক প্রধানের ছেলে। তার গ্রামের বাড়ী বরিশাল জেলার পটুয়াখালি থানার নন্দিপাড়া গ্রাম।

এ বিষয়ে বন্দর থানার এসআই মিজান জানান, সকালে জহির কারখানায় আন্ডারগ্রাউন্ডে বেল্টের কাজ করার সময় বেল্টে হাত ঢুকে যায়। এসময় তিনি গুরুত্বর আহত হলে তাকে খানপুর ৩শ’ শয্যা হাসপাতালে নেয়া হয়। দুপুর ১২টার সময় তিনি মারা যান।

আমরা ঘটনাস্থলে গিয়ে কাউকে পাইনি। আমরা নিহত জহিরের ভাইকে ফোন দিলে, তিনি জানান তারা লাশ নিয়ে তাদের গ্রামের বাড়ীতে যাচ্ছেন। এখন তিনি এসে থানায় অভিযোগ করলে পরবর্তি আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ প্রশ্নের উত্তরে তিনি আরও জানান, না, এ মৃত্যুর বিষয়ে আকিজ সিমেন্ট কারখানা কর্তৃপক্ষ আমাদের কাউকে ইনফর্ম করেনি। আমরা ঘটনাস্থলে যেতে না যেতেই তারা কাউকে কিছু না বলে, লাশ দ্রুত গ্রামের বাসায় পাঠিয়ে দেন।

এ বিষয়ে আকিজ সিমেন্ট কারখানার কর্তৃপক্ষের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তারা কেউ সাংবাদিকদের সাথে কথা বলতে রাজি হয়নি। এর আগে সাংবাদিকদের কারখানায় প্রবেশ করতেও বাধা প্রদান করা হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin