বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মানে দৃঢ়তার কথা জানলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মানে সরকারের দৃঢ়তার কথা জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

আজ বুধবার (১৮ নভেম্বর ) মেঘনা নদীতে নোঙর করা মহান মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত যুদ্ধজাহাজ এম ভি আকরাম পরিদর্শনের সময় উপস্থিত সাংবাদিকদের এ কথা বলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী। মন্ত্রী বলেন বর্তমান সরকার যে কোন কাজ বাস্তবায়নের সক্ষমতা নিয়েই তা করার জন্য সচেষ্ট হয়। জাতির জনকের অসংখ্য ভাস্কর্য নির্মান হয়েছে, অনেকগুলো নির্মানাধীন রয়েছে। ঢাকায় ভাস্কর্য নির্মাণ নিয়ে কে কী বললো তা নিয়ে সরকার চিন্তিত কিংবা বিচলিত নয়। সরকার বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মানের ক্ষেত্রে দৃঢ়প্রতিজ্ঞ।

মহান মুক্তুযুদ্ধের স্মৃতি বিজড়িত যুদ্ধজাহাজ এম ভি আক রাম পরিদর্শনের পর মন্ত্রী জানান ‘ মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত এই জাহাজ সংরক্ষণের উদ্যোগ নিয়েছে সরকার। এটি সংরক্ষণের জন্য ছয়টি মন্ত্রনালয়ের সদস্যদের সমন্বয়ে একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন কমিটি গঠন করা হয়েছে। কমিটির সুপারিশ অনুযায়ী মাদারীপুর বি আই ডাব্লিউ টি এর ট্রেনিং সেন্টার কিংবা চদপুরের নতুন পোর্টে এটি সংরক্ষন করা হবে।
মন্ত্রী আরো জানান জাহাজটির প্রয়োজনীয় সংস্কার এবং সৌন্দর্যমণ্ডিত করার জন্য প্রয়োজনে বিদেশী পরামর্শকদের সহায়তা নেয়া হবে।

জাহাজ পরিদ র্শনের সময় উপস্থিত ছিলেন সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান,
নৌ পরিবহন মন্ত্রনালয়ের সচিব মেজবাহউদ্দিন, বি আই ডাব্লিউ টি এর চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক, নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজা সহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা।

উল্লেখ্য ১৯৭১ সালে পাকিস্তানের যুদ্ধ সরঞ্জাম এবং রসদ বোঝাই এম ভি আকরাম জাহাজটিকে মুক্তিযুদ্ধারা চাদপুরের মেঘনা নদীতে এক গেরিলা অপারেশনের মাধ্যমে ডুবিয়ে দেয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin