বক্তাবলী খেয়াঘাটে এক মিনিটের ব্যবধানে ভাড়া বাড়ে ২ টাকা

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জের সদর উপজেলায় আজব একটি খেয়াঘাটের সন্ধান পাওয়া গেছে যেখানে এক মিনিটের ব্যবধানে ভাড়া বেড়ে যায় মাথাপিছু দুই টাকা। ফতুল্লার বক্তাবলী খেয়াঘাটে গিয়ে দেখা যায় এমন চিত্র।

সরেজমিনে গিয়ে ফতুল্লা থানার বক্তাবলী খেয়াঘাটে গিয়ে দেখা যায় সন্ধ্যা ৭ঃ৫৯ মিনিট পর্যন্ত খেয়া পারাপারের ভাড়া মাথাপিছু ৩ টাকা। কিন্ত তার এক মিনিট পর রাত ৮ টা থেকে মাথাপিছু ভাড়া ২ টাকা বেড়ে হয়ে যায় ৫ টাকা। এ নিয়ে দীর্ঘদিন যাবত যাত্রীদের সাথে ঘাট ইজারাদারদের বাকবিতন্ডা হলেও কোন সমাধান মেলেনি এই পর্যন্ত।

এই পথে নিয়মিত যাতায়াত করা সুমন আলী নারায়ণগঞ্জ বুলেটিনকে জনান, তিনি বিসিকে একটি পোশাক কারখানায় কাজ করেন। প্রতিদিন সকাল ৭ঃ৩০ টার দিকে তিনি ঘাট পার হয়ে বক্তাবলী থেকে এপার আসেন। আসার সময় ৩ টাকায় খেয়া পার হলেও যাওয়ার সময় ৫ টাকা ভাড়া দিতে হয়। তিনি আরো জানান এই এলাকার অসংখ্য মানুষ বিসিক শিল্প এলাকায় কাজ করে যাদের অধিকাংশই স্বল্পবেতনভূক্ত শ্রমিক।

প্রতিদিন বাড়তি টাকা আদায় করলেও খেয়া ঘাটের উন্নয়নে ব্যয় হয়না একটি পয়সাও। সুমন আলী জানান, রাতে পারাপারের সময় আলোর ব্যবস্থা না থাকায় প্রতিদিন কেউ না কেউ দুর্ঘটনার স্বীকার হচ্ছেন। বৃষ্টির সময় যাত্রীদের পোহাতে হয় অনেক ভোগান্তি। পিচ্ছিল রাস্তা আর ভঙ্গুর সিড়ি মাড়িয়ে যাত্রীদের উঠতে হয় নৌকায়। তাই যাত্রীদের দাবি অবিলম্বে ইজারাদারদের এমন আচরন বন্ধ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যথাযথ পদক্ষেপ নিবে এবং ঘাটের আধুনিকায়নের উদ্যোগ নিবেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin