বকেয়া বেতনের দাবিতে না.গঞ্জ লিংক রোড অবরোধ শ্রমিকদের

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জে ফতুল্লায় বকেয়া বেতনের দাবিতে ঢাকা-নারায়নগঞ্জ লিংক রোড অবোরোধ করে বিক্ষোভ করেছে বিক্ষুব্ধ পোশাক শ্রমিকরা।

বৃহস্পতিবার (৩১ মার্চ) সকাল ১১ টার দিকে ফতুল্লার লামাপাড়াস্থ রুপসী গার্মেন্টস নামক একটি কারখানার শতশত শ্রমিকরা কর্মবিরতি দিয়ে রাস্তায় নেমে আসে।

সড়ক অবরোধের কারণে ঢাকা-নারায়ণগঞ্জ সংযোগ সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে আছে। এতে ওই সড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

এক পর্যায়ে শ্রমিকরা ক্ষুদ্ধ হয়ে পুলিশের উপর ইট পাটকেল নিক্ষেপ করে। এসময় পুলিশ লাঠি চার্জ আর টিআর সেল নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় বেশ কয়েকজন শ্রমিক আহত হয়। তাৎক্ষনিকভাবে তাদের নাম ঠিকানা পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, রূপসী গার্মেন্টসে প্রায় আড়াই হাজার শ্রমিক কাজ করেন। তবে কারখানাটি শ্রমিকদের ফেব্রুয়ারি ও মার্চ মাসের বেতন বকেয়া রেখেছে। গতকাল বুধবার শ্রমিকদের ফেব্রুয়ারি মাসের বেতন দেওয়ার কথা ছিল।

কিন্তু বেতন পরিশোধ না করায় শ্রমিকেরা আজ সকাল ১০টার দিকে কারখানার ভেতরে বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে তাঁরা ১১টার দিকে কারখানা থেকে বের হয়ে রাস্তায় নেমে ঢাকা-নারায়ণগঞ্জ সংযোগ সড়ক অবরোধ করেন।

এতে ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। বেলা সাড়ে ১১টার দিকে ফতুল্লা থানা-পুলিশ ও শিল্প পুলিশের একটি দল গিয়ে বিক্ষুব্ধ শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। শ্রমিকদের দাবি, আজই তাঁদের বকেয়া বেতন পরিশোধ করতে হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin