ফ্রেশ কোম্পানির সিমেন্ট নিয়ে জাহাজ ডুবি

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

ফ্রেশ কোম্পানির সিমেন্ট নিয়ে নারায়ণগঞ্জ থেকে যাওয়ার পথে তলা ফেটে জাহাজ ডুবির ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বেলা ১১টার দিকে পাবনার বেড়া উপজেলার ঢালারচর ইউনিয়নের লতিফপুর এলাকায় সানু পরিবহন নামের বলগেটটি ডুবে যায়।

এ ঘটনায় ৮ হাজার বস্তা সিমেন্টের মধ্যে প্রায় ৩ হাজার বস্তা সিমেন্ট পানিতে ডুবে নষ্ট হয়।  এ ঘটনার পর থেকে দুর্ঘটনা এড়াতে বাঘাবাড়ি নৌরুটে সব ধরনের পণ্যবাহী কার্গোজাহাজ চলাচল বন্ধ রয়েছে।

এ বিষয়ে সানু পরিবহনের মালিক সানু মাতবর বলেন, নারায়ণগঞ্জ থেকে ফ্রেশ কোম্পানির ৮ হাজার বস্তা সিমেন্ট নিয়ে নগরবাড়ি যাওয়ার সময় লতিফপুরে জাহাজটি পৌঁছলে নাব্য সংকটের কারণে জাহাজটির তলায় ধাক্কা লাগে। এতে সঙ্গে সঙ্গে জাহাজটির তলা ফেটে যায়। ফলে জাহাজের ভিতরে পানি ঢুকে ৩ হাজার বস্তার মতো সিমেন্টের বস্তায় পানি লেগে নষ্ট হয়ে যায়। এখন জাহাজটি পাড়ে টেনে আনা হয়েছে। রাত ১০টা নাগাদ উদ্ধার সম্পন্ন হবে বলে আশা করা হচ্ছে। শুক্রবার সকাল থেকে এ রুটে আবার জাহাজ চলাচল শুরু করা সম্ভব হবে।

এ বিষয়ে বাঘাবাড়ি নৌবন্দরের লেবার এজেন্ট আবুল সরকার বলেন, লতিফপুর সিমেনবাহী বলগেটডুবির কারণে বাঘবাড়ি নৌবন্দরগামী পণ্যবাহী জাহাজ চলাচল বন্ধ রয়েছে। এতে আসন্ন ইরি-বোরো আবাদ মৌসুমে এর প্রভাব পড়তে পাড়ে। অপরদিকে আমাদের লেবাররা কর্মহীন হয়ে পড়বে। এছাড়া সরকারও বিপুল অংকের রাজস্ব হারাবে। তাই তিনি এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নিতে বিআইডব্লিউটিএর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ বিষয়ে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের যুগ্ম সম্পাদক আব্দুল ওয়াহাব মিয়া জানান, দুর্ঘটনাকবলিত জাহাজটি উদ্ধারে দ্রুত কাজ চলছে। আশাকরি আগামীকালের মধ্যে এ নৌরুটে জাহাজ চলাচল স্বাভাবিক হবে।

এ বিষয়ে বাঘাবাড়ি নৌবন্দর অফিসার ও বিআইডব্লিউটিএর উপসহকারী পরিচালক সাজ্জাদ হোসেন বলেন, দুর্ঘটনাকবলিত জাহাজটির উদ্ধার কাজ প্রায় শেষের দিকে। এখন আর কোনো সমস্যা নেই।

সূত্রঃ লাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin