ফেসবুকে সাম্প্রদায়িক উসকানির অভিযোগে মসজিদের খতিব গ্রেফতার

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাম্প্রদায়িক উসকানি দেওয়ার অভিযোগে মোহাম্মদ উল্লাহ নাঈম (২১) নামে একজনকে আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। গত রোববার (১৭ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপসী বাজার থেকে তাকে আটক করা হয়। সে রূপসীর একটি মসজিদের খতিব বলে জানিয়েছে ডিবি পুলিশ।

পরে তাকে সোনারগাঁয়ে হেফাজত নেতা মামুনুল হক ইস্যুতে সংঘটিত সহিংসতার ঘটনায় করা মামলা গ্রেফতার দেখানো হয়। জেলা গোয়েন্দা পুলিশের দাবি, সোনারগাঁয়ে মামুনুল হক ইস্যুতে সংঘটিত সহিংসতার ঘটনায় মোহাম্মদ উল্লাহ নাঈমের সম্পৃক্ততার প্রমাণ তারা পেয়েছেন।

গ্রেফতার মোহাম্মদ উল্লাহ কিশোরগঞ্জের তাড়াইল থানার জাওয়ার এলাকার মুসা হাসানের ছেলে। তথ্য-প্রযুক্তির সহায়তায় তাকে শনাক্ত করে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে ডিবি পুলিশ।

জেলা গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চোধুরী বলেন, গ্রেফতার ব্যক্তি মিথ্যা তথ্য ফেসবুকে ছড়িয়ে সাম্প্রদায়িক উসকানি দেওয়ার চেষ্টা করেছেন। তিনি গত এপ্রিলে মামুনুল হক ইস্যুতে সোনারগাঁয়ে সহিংতার ঘটনায়ও জড়িত। ফলে তার বিরুদ্ধে নতুন মামলা দায়ের করা হয়নি। তাকে সোনারগাঁয়ের একটি মামলায় গ্রেফতার দেখিয়ে সোমবার আদালতে পাঠানো হয়েছে। গ্রেফতার মোহাম্মদ উল্লাহ কোনো পদে না থাকলেও সে হেফাজতে ইসলামের কর্মী-সমর্থক।

উল্লেখ্য, গত ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের রয়্যাল রিসোর্টে এক তরুণীসহ আটক হন হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক। পরে তাকে ছাড়িয়ে নিয়ে যেতে সোনারগাঁয়ে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ, ভাঙচুরের মতো ঘটনা ঘটায় তার অনুসারী কর্মী-সমর্থকরা। এই ঘটনায় সোনারগাঁ থানায় একাধিক মামলা হয়।

সূত্রঃ প্রেস নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin