ফেসবুকে লাইভে এসে আত্মহত্যা!

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

মৌলভীবাজার সদর উপজেলার কামালপুর ইউনিয়নের গয়ঘর গ্রামের শহীদ মিয়ার ছেলে সুমন (৩২) নামের এক যুবক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে এসে আত্মহত্যা করেছেন। আত্মহত্যাকারী সুমনের ‘যাদু শিল্পী সুমন’ (ঔধফঁ ঝযরষঢ়র ঝযঁযসড়হ) ফেসবুক আইডি থেকে সোমবার রাত সাড়ে ১০টায় লাইভ শুরু করেন। ওই ভিডিওতে দেখা যায়, গলায় কাপড় পেঁচিয়ে ২ মিনিট ২৯ সেকেন্ড কথা বলে আত্মহত্যা করেন। তার এ মৃত্যুর জন্য কাউকে দায়ী করেননি। সবার কাছে বার বার ক্ষমা চান ও তার পরিবারকে দেখে রাখার অনুরোধ জানান। তবে লাইভ চলাকালে আত্মহত্যার আগে একটি বিষয় উল্লেখ করেন “মানুষ তাকে ছোট করে দেখে”।
পরিবার ও স্থানীয় এলাবাসী সূত্রে জানা গেছে, গয়ঘর এলাকায় সুমন নিজ বাড়ির পাশে আকিদ আলীর বাড়িতে স্ত্রী, মা ও পরিবারের অন্যান্য সদস্যদের নিয়ে ভাড়া থাকতেন। ওই ঘরে দুটি কক্ষ ছিল।

একটি কক্ষে গিয়ে ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করেন। এসময় বিকট শব্দ শুনে পরিবারের সদস্যরা এগিয়ে গেলে দেখতে পান ঝুলন্ত অবস্থায় সুমন। তাকে উদ্ধার করে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে তার ঘনিষ্টজনরা জানান, লকডাউনের কারণে দীর্ঘ দিন থেকে আর্থিক অনটনে থাকায় সে মানুষিক যন্ত্রণায় ভুগছিলো। ঘটনার সত্যতা স্বীকার করে মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক জানান এ বিষয়ে পুলিশ তদন্ত করছে। ফেসবুক আইডি থেকে জানা যায় সুমন টিকটক করতে পছন্দ করতেন। পাশাপাশি বন্ধুদের নিয়ে যাদু দেখাতেন ও নিজের সিএনজি চালিত অটো রিকশাও চালাতেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin