ফেইসবুকে কু-রুচিপূর্ন মন্তব্য ও ছবি পোষ্ট, ফতুল্লায় দম্পতি গ্রেপ্তার

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে কু-রুচিপূর্ন মন্তব্য ও কুকুরের ছবি পোষ্ট করে একজন ব্যবসায়ীকে হেয়প্রতিপন্ন করার অপরাধে ফারজানা আক্তার পলি(৩২) ও তার স্বামী মতিন মোল্লা(৪০)কে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার করেছে ফতুল্লা মডেল থানা পুলিশ।

জানা গেছে, সদর উপজেলার পূর্ব ইসদাইর এলাকার প্রতিষ্ঠিত ব্যবসায়ী তাজুল ইসলাম রাজিব ও বাবা মোঃ কাশেমকে জড়িয়ে ফারজানা আক্তার পলি ও তার স্বামী মতিন মোল্লা তাদের ব্যক্তিগত ফেইসবুক।

(https://www.facebook.com/fariya.mahabub.9,https://www.faceook.com/jasikajahan.payelIhttps://www.facebook.com/profil.php?id=100036222198656

একেরপর এক আপত্তিকর, কু-রুচিপূর্ন মন্তব্য ও কুকুরের ছবি পোষ্ট করে যাচ্ছিল। এ ঘটনায় ফেইসবুকে প্রতিটি পোষ্টের মোট ১৬টি স্ক্রীনশটসহ তাজুল ইসলাম রাজিব বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করে। পরে গত ১৯ অক্টোবর ফারজানা আক্তার পলি ও তার স্বামী মতিন মোল্লকে গ্রেপ্তার করে পুলিশ।

এ ঘটনায় ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, ফেইসবুকে ইচ্ছাকৃতভাবে আক্রমনাত্বক মিথ্যা অপমানকর পোষ্ট দেয়া ও মানহানিকর তথ্য প্রকাশ করা দন্ডনীয় অপরাধ। তাই ডিজিটাল নিরাপত্তা আইনে দম্পতিকে গ্রেপ্তার করা হয়েছে।

বাদী তাজুল ইসলাম রাজিব জানান, আসামীরা ওদের ফেইসবুকে আপত্তিকর, কু-রুচিপূর্ন মন্তব্য ও ছবি পোষ্ট করে প্রতিনিয়ত সামাজিক ও ব্যবসায়ীক ভাবে অপমান অপদস্ত ও হেয়প্রতিপন্ন করে আসছে। এছাড়াও ফেইসবুকে এই ধরনের আপত্তিকর, কু-রুচিপূর্ন মন্তব্য ও কুকুরের ছবির পোষ্ট দেখে আমাদের ব্যবসায় প্রতিষ্ঠান গুলোতে কর্মরত প্রায় ৩ হাজার কর্মমর্তা/কর্মচারী ও শ্রমিকগন উত্তেজিত ও ক্ষুব্ধ হয়ে উঠছে। তাই পুলিশ প্রশাসনের নিকট সমস্ত প্রমানাদিসহ আসামীদের বিরুদ্ধে অভিযোগ করেছি। তিনি আসামীদের দৃষ্টান্ত শাস্তির দাবি করেন।

সূত্রঃ লাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin