ফতুল্লায় বিএনপির মিছিলে বাধার ঘটনায় জেলা বিএনপির নিন্দা ও প্রতিবাদ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

দ্রব্যমূল্যের উর্ধগতির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ফতুল্লা থানা বিএনপির বিক্ষোভ সমাবেশে প্রশাসনের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নারায়ণগঞ্জ জেলা বিএনপি।

গতকাল শনিবার (৫ মার্চ) জেলা বিএনপির পক্ষে ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবি ও সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ এক বিবৃতিতে এই নিন্দা জানিয়েছেন।

বিবৃতিতে জেলা বিএনপির শীর্ষ দুই নেতা বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ করা একটি গনতান্ত্রিক দেশের নাগরিকদের মৌলিক অধিকার। জনগণের এই মৌলিক অধিকার সমুন্নত রাখার জন্য বিএনপি প্রতিনিয়ত সংগ্রাম করে যাচ্ছে।

বিএনপির পূর্ব ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নারায়নগঞ্জের ফতুল্লায় আজকে নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ন-আহবায়ক ও ফতুল্লা থানার আহবায়ক জাহিদ হাসান রোজেল এবং সদস্য সচিব শহিদুল ইসলাম টিটুর নেতৃত্বে বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। শান্তিপূর্ণ এই সমাবেশে পুলিশ বিনা উস্কানিতে হামলা করে।

বিবৃতিতে আরও উল্লেখ করা হয়, পুলিশি হামলায় বিএনপি ও অঙ্গ-সংগঠনের প্রায় অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছে। নেতৃবৃন্দ বলেন, আমরা মনে করি সরকারের ইশারায় প্রশাসন এই হামলা চালিয়েছে।

সরকার চাচ্ছে এই ভাবে হামলা নির্যাতনের মাধ্যমে জনগণের প্রতিবাদের ভাষা স্তব্ধ করে রাখতে। তাদের দূর্নীতি দুঃশাসনের ভয়াল রাজত্ব চালিয়ে রাখার জন্য তারা জনগণের বিরুদ্ধে প্রশাসনকে ক্রমাগত ব্যবহার করে যাচ্ছে। তবে সরকার এইভাবে বেশীদিন তাদের অপশাসন বজায় রাখতে পারবে না। জনগন ফুসে উঠেছে, আর অচিরেই এই জনরোষেই এই সরকারের বিদায় ঘন্টা বাজবে। আমরা এই সরকারি হামলার তীব্র নিন্দা জানাই।

Share on facebook
Share on twitter
Share on linkedin