ফতুল্লার শাহজাহান স্টিল এন্ড রি-রোলিং মিলর্সে শ্রমিক বিক্ষোভ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

ফতুল্লায় অবস্থিত বন্ধ শাহজাহান স্টিল এন্ড রি-রোলিং মিলস্ অবিলম্বে চালু ও শ্রমিকদের ২ মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে ওই কারখানার শ্রমিকরা বিক্ষোভ সমাবেশ করেছে। শনিবার (১১ ডিসেম্বর) সকাল ১১ টায় শ্রমিকরা কারখানা গেইটে এ বিক্ষোভ সমাবেশ করে।

কারখানার শ্রমিক মো. লাভলুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন রি-রোলিং স্টিল মিলস্ শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারন সম্পাদক এস.এম.কাদির, কারখানার শ্রমিক মো. আল আমিন, বাবুল, সোলাইমান, ইদ্রিস, মো. বাবু প্রমুখ। কারখানার গেইটের সামনে সমাবেশ করে বিক্ষোভ মিছিল শুরু হয়ে ফতুল্লা মডেল থানার সামনে এসে শেষ হয়।

বক্তারা বলেন, শাহজাহান স্টিল এন্ড রি-রোলিং মিলস্ কারখানাটি গত সেপ্টেম্বর ও অক্টোবর মাসের বকেয়া বেতন পরিশোধ না করে বে-আইনিভাবে কোন পূর্ব নোটিশ এবং চাকরির ক্ষতিপূরণ প্রদান না করে ১৫ নভেম্বও বন্ধ করে।

এ ব্যাপারে শ্রমিকবৃন্দ একাধিকবার মালিকপক্ষের সাথে যোগাযোগ করলে মালিকপক্ষের নিকট হতে কোন সদোত্তর পাওয়া যায়নি এবং আজকাল করে দিনক্ষেপন করছে। সর্বশেষ গত ১ ডিসেম্বর তারিখে কারখানার মালিক কর্তৃপক্ষের নিকট যোগাযোগ করলে উল্টো শ্রমিকদের বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন ও হুমকি-ধামকি প্রদান করেন এবং এই ব্যাপারে কাউকে কোন কিছু জানালে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin