প্রথমদিনেই আয়ের রেকর্ড গড়ল ‘কেজিএফ ২’

শেয়ার করুণ

তবে হিন্দি ভার্সনে ‘আরআরআর’ ও ‘বাহুবলী-২’ কে অনেক পেছনে ফেলে ইতিহাস গড়তে যাচ্ছে ‘কেজিএফ ২’। বক্স অফিস অনুযায়ি, মুক্তির প্রথম দিনে কোনো দক্ষিণী ছবি হিসেবে সাড়া জাগানো ছবি ‘বাহুবলি: দ্য কনক্লুশন’ আয় করেছিল ৪১ কোটি রুপি, এছাড়া সম্প্রতি মুক্তি পাওয়া আরআরআর’ প্রথম দিনে আয় করে প্রায় ২০ কোটি রুপি। সেখানে কেজিএফের আয় ৫২ কোটির রুপির বেশি।

হিন্দি ভার্সনে এরইমধ্যে শুক্রবারের অগ্রিম টিকেট আগেই ২২ কোটি রুপি বিক্রি হয়ে গেছে। সপ্তাহের প্রথম চারদিন হিন্দি ভার্সনে অগ্রিম টিকেট বিক্রি হয়েছে ৬০ কোটি রুপির বেশি। ধারণা করা হচ্ছে, দক্ষিণ ভারতের কোনো ছবি হিসেবে হিন্দি ভার্সনে সবচেয়ে বেশি আয় করা সিনেমা হতে পারে ‘কেজিএফ ২’। এমন সাফল্য দেখে সিনেমা বিশ্লেষকরা বলছেন, এটা কন্নড় কিংবা ভারতীয় সিনেমা নয়; এটা আন্তর্জাতিক সিনেমায় রূপ নিয়ে ফেলেছে।

এদিকে অবাক করা তথ্য দিয়েছেন ভারতের সিনেমা বিশ্লেষক তরণ আদর্শ। তা হলো – ২০১৮ সালে যখন ‘কেজিএফ: চ্যাপ্টার ১’ মুক্তি পেয়েছিল, তখন হিন্দি ভার্সনে সর্বসাকুল্যে ৪৪ কোটি রুপি আয় করেছিল। আর সেই অংকটা মাত্র একদিনেই অতিক্রম করেছে দ্বিতীয় পর্বটি। ‘কেজিএফ’ এর কাহিনী মূলত ১৯৭০ থেকে ১৯৮০ দশকের প্রেক্ষাপটে। একজন অনাথ বালকের গ্যাংস্টারে রূপান্তরিত হওয়ার নানান কাহিনীকে ঘিরেই এর চিত্রনাট্য নির্মিত। যেখানে মূল ভূমিকায় দক্ষিণী সুপারস্টার যশকে এবং তার বিপরীতে অভিনয় করেছেন শ্রীনিধি শেঠি। যশ ছাড়াও এতে অভিনয় করেছেন সঞ্জয় দত্ত, রাভিনা ট্যান্ডন, প্রকাশ রাজ প্রমুখ। সিনেমাটি নির্মাতা প্রশান্ত নীল।

নিউজটি শেয়ার করুণ