পু‌লি‌শের বাধা সত্ত্বেও যুবদ‌লের বিশাল সমাবেশ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin


বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগ‌ঞ্জে মহানগর যুবদলের সদ‌্য ঘো‌ষিত ক‌মি‌টির পদব‌ঞ্চিত নেতা‌দের বিশাল সমাবেশ-পরবর্তী বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুর ৩টার দিকে শহরের মিশনপাড়া মোড়স্থ হো‌সিয়ারী এ‌সো‌সি‌য়েশন ভব‌নের সাম‌নে পদব‌ঞ্চিত নেতা কে. এম মাজহারুল ইসলাম জো‌সে‌ফের নেতৃত্বে যুবদলের এ কর্মসূচির আয়োজন করা হয়।

এ সময় পদব‌ঞ্চিত যুবদল নেতা কে. এম মাজহারুল ইসলাম জো‌সে‌ফ বেগম জিয়ার সুচিকিৎসার ব্যাপারে সরকারের বিরুদ্ধে নানাভাবে বিঘ্ন সৃষ্টির অভিযোগ করে বলেন, তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া দেশের কোটি কোটি জনতার হৃদয়ের স্পন্দন। তাকে মিথ্যা মামলায় কারাগারে রেখে মৃত্যুর মুখে ঠেলে দেয়ার পরিণাম মোটেও ভালো হবে না। সুতরাং কালবিলম্ব না করে তিনি সাবেক এই প্রধানমন্ত্রীর মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশ গমনের ব্যবস্থা নেয়ার জোর দাবি জানান।

সমা‌বে‌শে যোগদানকা‌লে মাজহারুল ইসলাম জো‌সেফ এর নেতৃ‌ত্বে মি‌ছি‌লে আ‌রো উপ‌স্থিত ছিলেন মহানগর যুবদ‌লের পদব‌ঞ্চিত ও বি‌দ্রোহী নেতা রানা মুজিব, বরকতউল্লাহ, রশিদুর রহমান রশু, জুয়েল প্রধান, আ‌মির হো‌সেন, জু‌য়েল রানা, ইকবাল হো‌সেন, রুহুল আমিন, কাজী সোহাগ, ইউনুস খান বিপলব, আশরাফুল ইসলাম তানহা, মাহবুব হাসান যুলহাস, আখতারুজ্জামান মৃধা, আহমেদ মনির, সাহেব উল্লাহ রোমান , শওকত খন্দকার, আল মামুন, রানা মুন্সি, মূসা, ওসমান গনি, মোহাম্মদ মিঠু, কাজী নুর আলম, মাঈনুল ইসলাম, বোরহান ঢালী, মা‌নিক মন্ডল, আক্তার হো‌সেন অপু, শ‌রিফুল হাসান রোকন, আসলাম, সে‌লিম হো‌সেন, মোঃ স‌নি, মোঃ মাহামুদুল হাসান মাসুম সহ সদর, বন্দর ও সি‌দ্ধিরগ‌ঞ্জের ক‌য়েক শ নেতাকর্মী।

প্রত্যক্ষদর্শীরা জানান, হো‌সিয়ারী স‌মি‌তির ভব‌নের সামনের সড়ক থেকে ‌বেলা ৩টার দিকে যুবদলের নেতাকর্মীরা সংক্ষিপ্ত সমাবেশ শেষে একটি বিশাল বিক্ষোভ মিছিল সহকারে যুবদলের নেতাকর্মীরা ‌মে‌ট্রোহল মোড় ঘু‌রে চাষাড়া যাওয়ার প‌থে প্রায় ৪০-৫০ জন পুলিশ সদস‌্য এ‌সে তাদের বাধা প্রদান করে। এরপর পুলিশ সমাবেশস্থল ও আশপাশে অবস্থান নেয়।

মহানগর যুবদ‌লের পদব‌ঞ্চিত নেতা রানা মু‌জিব বলেন, আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালনের জন্য সং‌শ্লিষ্ট দপ্তরগু‌লো‌তে পৃথকভা‌বে অনুমতি চেয়েছিলাম। কিন্তু দেয়া হয়নি। এরপর ‌মিশনপাড়া মোড়স্থ হো‌সিয়ারী ভব‌নের সাম‌নে আমাদের শান্তিপূর্ণভাবে এ কর্মসূচিও শেষ করতে দেয়া হয়নি।

তবে এ ঘটনায় তাৎক্ষণিকভাবে পুলিশের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

Share on facebook
Share on twitter
Share on linkedin