পুলিশ সদস্যদের স্মরনে পুলিশ মেমোরিয়াল ডে পালন

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

কর্তব্যরত অবস্থায় ২০২১ সালে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে নারায়ণগঞ্জ জেলায় ‘পুলিশ মেমোরিয়াল ডে-২০২২’ পালন করা হয়েছে।

আজ মঙ্গলবার (১লা মার্চ) পেশাগত দায়িত্ব পালনরত অবস্থায় মৃত্যুবরনকারী পুলিশ সদস্যদের স্মরনে জেলা পুলিশ লাইনে এই স্মরন সভার আয়োজন করা হয়। জেলা পুলিশ সুপার মোঃ জায়েদুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।

অনুষ্ঠানের মধ্যে পুলিশ লাইন স্মৃতিস্তম্ভে সকাল ১১টায় পুলিশের একটি চৌকস দল সালাম প্রদর্শন করে এবং ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়। এর আগে একটি র‌্যালিতে অংশগ্রহণ করেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সহ জেলার অন্যান্য ইউনিটের সর্বস্তরের পুলিশ সদস্যরা। অতঃপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জনাব মোঃ মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার পিবিআই নারায়ণগঞ্জ জনাব মোঃ মনিরুল ইসলাম, পিপিএম সহ বিশিষ্ট জনেরা।

এছাড়া অনুষ্ঠানের শুরুতে নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। নারায়ণগঞ্জ জেলায় বসবাসরত ৮ জন পুলিশ সদস্য দেশের বিভিন্ন পুলিশ ইউনিটে কর্তব্য অবস্থায় ২০২১ সালে মৃত্যুবরণ করেন। তাঁদের পরিবারের সদস্যদেরকে বিভিন্ন উপহার, সম্মাননা ক্রেস্ট, সার্টিফিকেট প্রদান করা হয় অনুষ্ঠানে। আলোচনা অনুষ্ঠান শেষে নিহতদের পরিবারের সদস্যদের সাথে প্রধান অতিথি, বিশেষ অতিথি ও উপস্থিত বিশিষ্ট জনেরা নারায়ণগঞ্জ জেলা পুলিশের আয়োজনে এক প্রীতিভোজ অনুষ্ঠিত হয়।
নারায়ণগঞ্জ জেলা পুলিশ ছাড়াও, পিবিআই নারায়ণগঞ্জ, সিআইডি নারায়ণগঞ্জ, হাইওয়ে পুলিশ নারায়ণগঞ্জ, নৌ পুলিশ নারায়ণগঞ্জ এর পক্ষ থেকে স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin