পুরুষ নির্যাতন দমন আইনের দাবিতে শহরে মানববন্ধন

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

বিশ্ব পুরুষ দিবসে পুরুষ নির্যাতন দমন আইনের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ পুরুষ অধিকার ফাউন্ডেশন। শুক্রবার (১৯ নভেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে পুরুষ অধিকার ফাউন্ডেশনের চেয়ারম্যান শেখ খায়রুল আলমের সভাপতিত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে খায়রুল আলম বলেন, শতকরা ৮০ শতাংশ বিবাহিত পুরুষ মানসিক নির্যাতনের শিকার হয়ে থাকেন। তারা আত্মসম্মানের জন্য প্রকাশ করতে পারে না। পুরুষ দিবস উপলক্ষ্যে পুরুষ নির্যাতন দমন আইন করার দাবি জানাচ্ছি।

বর্তমানে ধর্ষণকে হাতিয়ার হিসেবে ব্যবহার করা হচ্ছে। আমরা ধর্ষণের শাস্তি চাই, সেই সঙ্গে কোনো নিরপরাধ মানুষ যেন সাজা না পায় সেটাও চাই।

জাতীয় সংসদের একটি বক্তব্য উল্লেখ করে তিনি আরও বলেন, বগুড়া-৭ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মো. রেজাউল করিম বাবলু জাতীয় সংসদে বলেছেন, দেশজুড়ে ধর্ষণের ঘটনা বৃদ্ধির জন্য নারীবাদীরা দায়ী। আমরা একটি ধর্ষণমুক্ত দেশ চাই।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ জনদলের চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান জয়, বাংলাদেশ তথ্য ও মানবাধিকার ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা. আজিজুল হাকিম, পুরুষ অধিকার ফাউন্ডেশনের সদস্য সামিউল কুদ্দুস শেখ ও হাজী মো. বারেক প্রমুখ।

Share on facebook
Share on twitter
Share on linkedin