পশ্চিম মাসদাইরে শহীদ মিনারের উদ্ভোধন, বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

দীর্ঘ প্রতীক্ষার পর পশ্চিম মাসদাইরবাসী পেল শহীদ মিনার। ৬৯ নং সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে স্থাপিত এই শহীদ মিনার আজ উদ্ভোধন করা হয়। এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই শহীদ মিনারের উদ্ভোধন করেন।

আজ আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষ্যে পশ্চিম মাসদাইর প্রাইমারী স্কুলে ৫২ এর ভাষা শহীদদের স্মরনে এই শহীদ মিনার স্থাপন করা হয়। স্কুল কর্তৃপক্ষ, এনায়েতনগর ইউনিয়ন পরিষদ এবং স্থানীয় জনপ্রতিনিধিদের সমন্বিত প্রচেষ্টায় এই শহীদ মিনার স্থাপিত হয়। একুশে ফেব্রুয়ারীর প্রথম সকালে এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান এটি উদ্ভোধন করেন। এসময় আরো উপস্থিত ছিলেন এনায়েতনগর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ৮ নং ওয়ার্ড মেম্বার আতাউর রহমান প্রধান, ৭ নং ওয়ার্ড মেম্বার মীর জাকারিয়া জাকির, সংরক্ষিত নারী মেম্বার রোজিনা আক্তার, ফতুল্লা থানা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মতিউর রহমান প্রধান সহ স্থানীয় আওয়ামী লীগ, যুব লীগ ও ছাত্রলীগের নেতা কর্মীরা।

উদ্ভোধনের পর বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। এনায়েতনগর ইউনিয়ন পরিষদ, ফতুল্লা থানা আওয়ামী লীগ, মীর আব্দুল আউয়াল মেম্বার ফাউন্ডেশন, ৭,৮ ও ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন, মাসদাইর যুব উন্নয়ন কমিটি, প্রগতি সংঘ মাসদাইর, বৃহত্তর মাসদাইর যুব লীগ, আমাদের মাসদাইর, আলোকিত মাসদাইর সংসদ, বৃহত্তর মাসদাইর জনকল্যান সংসদ ও মডেল একাডেমির পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করে ভাষা শহীদদের স্মরণ কারা হয়। পরে স্থানীয় জনগন ফুলেল শ্রদ্ধায় স্মরণ করে ‘৫২ এর ভাষা শহীদদের।

Share on facebook
Share on twitter
Share on linkedin