পরীমণির করোনার উপসর্গ, সম্ভাব্য ঝুঁকিতে পুলিশ-সাংবাদিকরা

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

ঢালিউডের চলচ্চিত্র তারকা পরীমণি ঢাকা বোট ক্লাবে তাকে ধর্ষণ ও-হত্যা চেষ্টার অভিযোগ তুলে সম্প্রতি আলোচনার ঝড় তুলেন। এ ঘটনায় এরই মধ্যে তিনি মামলা দায়ের করেছেন। গত কয়েকদিনে একাধিকবার সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হয়েছেন। যেতে হয়েছে মহানগর গোয়েন্দা (ডিবি) কার্যালয়েও। এ পরিস্থিতিতে শারীরিক ও মানসিক চাপে অসুস্থ হয়ে পড়েছেন তিনি। গত দু’দিন ধরে জ্বরে ভুগছেন পরীমণি। সেই সাথে শুক্রবার একাধিকবার তার শ্বাসকষ্ট হয়েছে। পরীমণির ঘনিষ্ঠজনরাই তার অসুস্থ হওয়ার বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন।

জ্বর আর শ্বাসকষ্টকে করোনার উপসর্গ হিসেবে চিহ্নিত করে থাকেন চিকিৎসকরা। তবে করোনার উপসর্গ দেখে গেলেও জনপ্রিয় এই অভিনেত্রী করোনা টেস্ট করিয়েছেন কিনা তা নিশ্চিত করে বলতে পারেননি কেউ। এ অবস্থায় শিল্পীর শুভানুধ্যায়ীরা পরীমণিকে অবিলম্বে করোনা টেস্ট করানোর পরামর্শ দিয়েছেন। চিকিৎসকদের মতে, জ্বর ও শ্বাসকষ্টকে প্রাথমিকভাবে করোনার অন্যতম উপসর্গ ধরা হলেও রোগী যে ভাইরাসে আক্রান্ত হয়েছেন, তা নিশ্চিতভাবে বলা যাবে না। কোভিড টেস্ট ছাড়া কোনোভাবেই নিশ্চিত হওয়া যাবে না য়ে ভুক্তভোগী করোনাভাইরাসে আক্রান্ত।

এদিকে গত ১৫ জুন ডিবি কার্যালয়ে পরীমণিকে ডাকা হলে সেই সংবাদ সংগ্রহে গিয়েছিলেন গণমাধ্যম কর্মীরা। এমন পরিস্থিতিতে গণমাধ্যমকর্মীদের সচেতন ও সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি জ্যেষ্ঠ সাংবাদিক মিজান মালিক। তিনি বলেন, ‘জ্বর কিংবা শ্বাসকষ্ট করোনার লক্ষণ নয়, সঙ্গে আরও কিছু থাকে। তাই টেস্ট ছাড়াই বলা যাচ্ছে না যে- পরীমণি করোনায় আক্রান্ত হয়েছেন।’

মিজান মালিক আরও বলেন, ‘করোনাকালীন সংবাদ সংগ্রহে গিয়ে অবশ্যই ঝুঁকির বিষয়টি গণমাধ্যমকর্মীদের মাথায় রাখতে হবে। মাস্ক পড়তে হবে, যথাযথভাবে শারীরিক দূরত্ব বজায় রেখে পেশাগত দায়িত্ব পালন করতে হবে। ভুলে গেলে হবে না যে- সামান্য অবহেলায় তিনি কেবল নিজেকে নয়, তার পরিবার, স্বজন এমনকি সহকর্মীদেরও ঝুঁকিতে ফেলে দিচ্ছেন।’

সম্প্রতি বোট ক্লাবে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগ তোলার পর পরীমণিকে নিয়ে দেশজুড়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। এর মধ্যেই গত বুধবার পরীমণির বিরুদ্ধে রাজধানীর গুলশানের অল কমিউনিটি ক্লাবে ভাঙচুরের অভিযোগ ওঠে। এর আগে, গত রোববার (১৩ জুন) রাতে নিজের ফেসবুক পেজে নিজেকে ধর্ষণচেষ্টা, হত্যাচেষ্টা ও শারীরিক নির্যাতনের অভিযোগ করেন পরীমণি। বিচার চেয়ে আবেদন করেন প্রধানমন্ত্রী বরাবর।

পরেরদিন সোমবার সাভার থানায় নির্যাতন ও ধর্ষণচেষ্টার অভিযোগে ঢাকা বোট ক্লাবের এন্টারটেইনমেন্ট অ্যান্ড কালচারাল অ্যাফেয়ার্স সেক্রেটারি নাসির উদ্দিন মাহমুদ ও অমিসহ অজ্ঞাত ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন পরীমণি। এদিনই নাসির উদ্দিন মাহমুদ ও অমিসহ পাঁচজনকে উত্তরা থেকে আটক করে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। মাদক মামলায় নাসির উদ্দিন মাহমুদ ও তুহিন সিদ্দিকী অমি, লিপি আক্তার, সুমি আক্তার ও নাজমা আমিন স্নিগ্ধা বর্তমানে রিমান্ডে আছেন।

সূত্রঃ ইনকিলাব

Share on facebook
Share on twitter
Share on linkedin