নৌকা পেয়েছে হাসিনা গাজী, ধানের শীষ নাসির

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

আগামী ১৬ জানুয়ারি তারাব পৌরসভা নির্বাচনে আবারও আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা গাজী।

শুক্রবার (১৮ ডিসেম্বর) বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের বৈঠক এ সিদ্ধান্ত নেওয়া হয়।

২০০২ সালে তারাব পৌরসভা গঠিত হয়। প্রথম নির্বাচনে ২০০৩ সালে ক্ষমতাসীন বিএনপির প্রার্থীকে পরাজিত করে মেয়র হয়েছিলেন আওয়ামী লীগের প্রার্থী। ২০১০ সালের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীকে পরাজিত করে নির্বাচিত হন বিএনপির প্রার্থী শফিকুল ইসলাম চৌধুরী। সর্বশেষ ২০১৫ সালের পৌরসভা নির্বাচনে মেয়র হয়ে ছিলেন আওয়ামী লীগের প্রার্থী হাসিনা গাজী। তিনি নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের আওয়ামী লীগের সাংসদ গোলাম দস্তগীর গাজীর স্ত্রী।

এদিকে, দুপুরে তারাবো পৌরসভা নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে নাসির উদ্দিনের নাম ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

২ ডিসেম্বর তারাবো পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণার পর ৭ ডিসেম্বর থেকে বিএনপি ও ৮ ডিসেম্বর থেকে আওয়ামী লীগ নিজ নিজ রাজনৈতিক কার্যালয়ে দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমার এই কার্যক্রম শুরু হয়েছিল। পৌরসভার নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ২০ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই ও বাছাই ২২ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ ডিসেম্বর। কোনো ধরনের বিরতি না দিয়ে ১৬ জানুয়ারী সকাল ৮টা থেকে টানা বিকাল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সূত্রঃ লাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin