নিয়মের বাইরে গেলেই ডিলিট হতে পারে আপনার ফেসবুক পোস্ট

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

আপনি চাইলেই এখন ইচ্ছামত কোন পোস্ট করতে পারবেন না আপনার ফেসবুক একাউন্টে। আপনার পোস্ট নতুন নিয়মের বাইরে গেলেই ফেসবুক কর্তৃপক্ষ ডিলিট করে দিতে পারবে। প্রয়োজনে ব্লক হতে পারে আপনার ফেসবুক একাউন্টও। তবে নতুন নিয়ম নিয়ে উদ্বিগ্ন না হতে ব্যবহারকারীদের অনুরোধ করেছে ফেসবুক কর্তৃপক্ষ।

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ গত বুধবার তার ভেরিফাইড ফেসবুক একাউন্ট থেকে এক ম্যাসেজের মাধ্যমে জানান, আগামী ১লা অক্টোবর থেকে কোন ইউজারের পোস্ট যদি ফেসবুক নিয়মের বাইরে যায় সে ক্ষেত্রে সংশ্লিষ্ট পোস্টের বিরুদ্ধে পদক্ষেপ নিতে পারবে ফেসবুক কর্তৃপক্ষ। সেই পোস্ট ব্লক হতে পারে আথবা মুছে দিতে পারে ফেসবুক কর্তৃপক্ষ।গ্রাহকদের কাছে ফেসবুকের জনপ্রিয়তা এবং গ্রহণযোগ্যতা ধরে রাখার জন্যই ফেসবুক কর্তৃপক্ষ এই পদক্ষেপ নিচ্ছে।

দিন দিন ফেসবুকের জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়ার সাথে সাথে বাড়ছে মিথ্যা নিউজ ছড়ানোর হারও।আর সেই কারনে একাধিক অভিযোগ জমা পড়েছিল ফেসবুকের কাছে। অনেকেই ধারনা করছেন এই রকম মিথ্যা, অসত্য খবর প্রতিরোধের জন্যই ফেসবুক কর্তৃপক্ষ নতুন এই সিদ্ধান্ত নিয়েছে।

এই বার্তায় স্পষ্ট বলা হয়েছে ভূয়া সংবাদ ছড়ানো, সাম্প্রদায়িক সম্প্রীতিতে আঘাত হানে এমন পোস্ট  ফেসবুকে করা হলে সরাসরি সেই পোস্ট ডিলিট করা হবে যাতে রোধ করা যায় অনাকাংখিত কোন ঘটনা। তাছাড়া কোন ইউজারের বিরুদ্ধে যদি অন্য কোন ইউজারকে বিরক্ত বা বিব্রত করার অভিযোগ পাওয়া যায় সেক্ষেত্রেও পদক্ষেপ নিবে ফেসবুক কর্তৃপক্ষ।

এই বার্তাকে পুজি করে অনেক গ্রুপ ভুয়া তথ্য ছড়চ্ছে যে নতুন নিয়মের কারনে অনেক একাউন্ট আর গ্রুপ ডিলিট হয়ে যাচ্ছে। এই রকম বিভ্রান্তমূলক তথ্য শেয়ার করা থেকে বিরত থেকে নিজের একাউন্টের নিরাপত্তা নিশ্চিত করাই শ্রেয়।   

Share on facebook
Share on twitter
Share on linkedin